নারায়ণগঞ্জের গণ্ডি পেরিয়ে দেশজুড়ে মডেল গ্রুপের মানবিক উদ্যোগ

0
নারায়ণগঞ্জের গণ্ডি পেরিয়ে দেশজুড়ে মডেল গ্রুপের মানবিক উদ্যোগ

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার।।দেশের বিভিন্নস্থানে মডেল গ্রুপ সহযোগীতা অব্যহত রেখেছে।ময়মনসিংহ মানিকগঞ্জ জেলা প্রায় দু হাজার পরিবার খাদ্যসহ অন্যান্য উপকরন পেয়েছেন। ময়মনসিংহ জেলার হতদরিদ্র ১০০০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছে। কোভিড-১৯ মোকাবেলায় তারা মানবিক কর্মসূচিকে নারায়ণগঞ্জ জেলার গণ্ডি ছাড়িয়ে সারা দেশে বিস্তৃত করেছে।

মানবিক সহায়তা কর্মসূচি বিস্তৃতির ধারাবাহিকতায় গত শনিবার মানিকগঞ্জে নদীভাঙন পীড়িত জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেবার উদ্যোগ গ্রহণ করা হয়। এছাড়াও মডেল গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মাসুদুজ্জামানের মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া কামনা করে আয়োজিত এই কর্মসূচির মধ্য দিয়ে মানিকগঞ্জে নদী ভাঙনের শিকার হতদরিদ্র এক হাজার তিনশত পরিবার জরুরী খাদ্য সহায়তা গ্রহণের সুযোগ পাচ্ছে।

মানিকগঞ্জের শিবালয় উপজেলা কমপ্লেক্সে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস; বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিবালয় উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব বি. এম রুহুল আমিন রিমন এবং মডেল গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর শামসুল হক রিপন। মানিকগঞ্জের জেলা প্রশাসক জনাব এস এম ফেরদৌস নিজের বক্তব্যে উপস্থিত সকলকে করোনাকালীন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, “সকলের সমন্বিত প্রচেষ্টাতেই পার্শ্ববর্তী জেলাগুলোর থেকে মানিকগঞ্জের করোনা পরিস্থিতি তুলনামূলক নিয়ন্ত্রণে আছে।”

অনুষ্ঠানে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসায় মডেল গ্রুপকে বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন মেনে জনপ্রতিনিধি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি সকলে মিলে কাজ করে করোনাকালীন পরিস্থিতি মোকাবেলা করতে হবে”। উক্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে মানিকগঞ্জ সদর- এই পাঁচটি উপজেলায় নদীভাঙনে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর খাদ্য সহায়তা বিতরণের মাঝে তিনদিন ব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, রায়ণগঞ্জ ভিত্তিক প্রতিষ্ঠান ‘মডেল গ্রুপ’ করোনাকালীন পরিস্থিতির শুরুতেই সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে নিজেদের সিএসআর কার্যক্রমকে বহুগুণ বৃদ্ধি করে নানামুখী সেবামূলক কার্যক্রম গ্রহণ করেছে। ‘দেশ বাঁচাও, নারায়ণগঞ্জ বাঁচাও’ শ্লোগানকে ধারণ করে করোনা প্রাদুর্ভ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here