চাঁদপুর সিভিল সার্জন ও তত্ত্বাবধায়কের কাছে ম্যাফ’র স্বারকলিপি প্রদান

0
চাঁদপুর সিভিল সার্জন ও তত্ত্বাবধায়কের কাছে ম্যাফ’র স্বারকলিপি প্রদান

প্রেসনিউজ২৪ডটকমঃ চাঁদপুর জেলার সরকারি ও বেসরকারি হাসপাতালে সেবার মান উন্নয়নে কার্যকরি পদক্ষেপ গ্রহণের দাববি জানিয়ে স্বারকলিপি প্রদান করেছে মাল্টি পার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) চাঁদপুর।

গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুর মাল্টি পার্টি ফোরামের সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপি ‘র সাংগঠনিক সম্পাদক মুনীর চৌধুরী ও এমএএফ এর সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের পাটোয়ারী বাচ্চুর এবং জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল বাহারের নেতৃত্বে ম্যাফের নেতৃবৃন্দ সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চাঁদপুর এর তত্ত্বাবধায়কের কাছে স্বারকলিপি তুলে দেন।

স্বারকলিপিটি গ্রহণ করেন চাঁদপুর সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার ডাঃ শাখওয়াত হোসেন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চাঁদপুর এর তত্ত্বাবধায়কের ডাঃ মাহবুবুর রহমান। এসময় ম্যাফের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ম্যাফের পক্ষ থেকে স্বারকলিপিতে ৮টি দাবি তুলে ধরা হয়। নিন্ম দেওয়া হলোঃ ১. হাসপাতালের সুষ্ঠু ব্যবস্থাপনা ও চিকিৎসাসেবার মান উন্নয়নে ব্যবস্থাপনা কমিটির কাজকে দৃশ্যমান করা এবং যাতে প্রশাসনিক সেবা ও স্বাস্থ্য বা চিকিৎসা সেবা ২ টি ভিন্ন কাঠামো প্রতিষ্ঠা পায়;

২. সরকারী হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার এর মাধ্যমে রোগী দেখার জন্য ২ টি শিফট চালু রাখা,

৩. রোগির ব্যবস্থাপত্র অনুযায়ী প্রয়োজনীয় ঔষধ ও টেষ্ট হাসপাতালে যাতে করা যায় তা নিশ্চিত করা। ৪. রোগির জন্য বরাদ্দকৃত খাবার ও অন্যান্য সুবিধাদি সঠিকভাবে প্রদান করা, ৫. হাসপাতালে নুন্যমত ১০টি আইসিইউ বেড স্থাপন করা,

৬. বেসরকারী হাসপাতাল ও ক্লিনিক এ সরকার ঘোষিত সনদ টাঙানো ও একজন তথ্য কর্মকর্তার নিয়োগ ও সেবা প্রদান নিশ্চিত করা,

৭. নিয়মতিভাবে বেসরকারী হাসপাতালে সরকারী টিম দ্বার পরিদর্শন নিশ্চিত করা। ৮. জেলার চিকিৎসা ব্যবস্থার উন্নতি, সংকট ও তার সমাধান পদক্ষেপ নিয়মিতভাবে মিডিয়াতে প্রচার করা, যাতে করে মানুষ সরকারি পদক্ষেপ এর উপর আস্থা রাখতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here