মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাসেম পাটোয়ারী আর নেই

0
মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাসেম পাটোয়ারী আর নেই

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবদদাতা : মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারী জাতীয় ক্যান্সার হাসপাতালে আজ সকাল পৌনে ১১ টায় ইন্তেকাল করেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন যাবত অসুস্থ ছিলেন। তিনি ১৯৬৬ সালের ৩১ ডিসেম্বর তৎকালীন চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার টরকি গ্রামে জন্ম গ্রহণ করেন।

ব্যক্তিগত জীবনে জনাব আবুল কাশেম পাটওয়ারী ছিলেন তুখোর ছাত্রনেতা পরবর্তীতে ১৯৮৫ সালের ২৩ শে এপ্রিল থেকে সাংবাদিকতাকে বেছে নেন পেশা ও নেশা হিসেবে। জাতীয় দৈনিক পত্রিকা, আঞ্চলিক পত্রিকা, সাহিত্য সাময়িকী সব ক্ষেত্রেই ছিল অবাদ বিচরন, রেখেছেন কৃতিত্বের স্বাক্ষরও। গুণী এই সাংবাদিক স্বপ্ন দেখতেন মতলবে একটি “প্রেস ক্লাব” গঠন করার। আবুল কাশেম পাটওয়ারী স্বপ্নবাজ তরুনদের পাশে দাড়িয়ে, পত্রিকায় সংবাদকর্মী হিসেবে আবেদন থেকে শুরু করে, সংবাদ সংগ্রহ, হাতে-কলমে সংবাদ লিখা, পোষ্ট/ফ্যাক্স এ সকল কাজে বিশ্বস্ত সহযোগি হিসেবে পাশে থেকে সবাইকে কার্ডধারী সাংবাদিক হতে সার্বিক সহযোগীতা করেন।

ফলে তৈরী হয় একটি নিবেদিত প্রাণ সংবাদকর্মী/লেখক গ্রুপ। তাদের মধ্যে অন্যতম হলো: আমির খসরু, গোলাম সারওয়ার সেলিম, মজিবুর রহমান খোকন, গিয়াস উদ্দিন মিলন প্রমুখ। তৎকালীন সময়ে ঢাকা থেকে প্রকাশিত প্রায় সকল দৈনিকেই মতলবের সংবাদ কর্মী ছিল, পাশাপাশি এই গ্রুপকে নিয়ে তিনি মতলব থেকেও অনিয়মিত সাময়িকী প্রকাশে ছিলেন অগ্রগণ্য। পরবর্তীতে সভাপতি হিসেবেও নেতৃত্ব দেন মতলব প্রেস ক্লাবের।

তার আন্তরিক চেষ্টায় আজকের প্রেসক্লাব কার্যালয়টি জেলা পরিষদ থেকে লীজ পায় (আবেদিত হয়েছিল আমির খসরুর স্বাক্ষরে)।এক সময় ঢাকায় পাড়ি জমান তিনি। সাংবাদিকতার পাশাপাশি উচ্চ শিক্ষা বিস্তারের কাজকে পেশা হিসেবে বেছে নেন। জীবন সায়াহ্নে তিনি কঠিন ব্যাধিতে আক্রান্ত হয়ে ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেন। এই বরেণ্য, গুণী ও প্রথিতযশা সাংবাদিকের আত্নার মাগফিরাত কামনা করছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here