তালতলীতে বাংলা দা ও মরিচের গুঁড়া নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার নির্দেশ : হুমায়ন কবির

0
তালতলীতে বাংলা দা ও মরিচের গুঁড়া নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার  নির্দেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী(বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু’র পথ সভায় হুমায়ন কবির নামের এক ইউপি চেয়ারম্যান নারীদের বাজারের ব্যাগে বাংলা দা ও মরিচের গুঁড়া নিয়ে ভোট কেন্দ্রে যেতে বলেছেন। এমন একটি ভিডিও বক্তব্য ফেজবুকে ভাইরাল হয়েছে। এই উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনী আচরণবিধি লঙঘন করায় ব্যবস্থা নেওয়ার কথা বললেন প্রশাসন।

গতকাল রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধায় উপজেলার লাউপাড়া বাজারে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের আয়োজিত পথ সভায় এ বক্তব্য দেন বরগুনা সদর উপজেলার বুড়ির চর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির।তিনি বলেন, সংগ্রামী বন্ধুরা আমার, আমি নির্বাচন করেছি কার সাথে আপনারা জানেন। সে হলো বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বাবুর ভায়রা ছিদ্দিকুর রহমানের সাথে। যখন আমি ভোটারদের দ্বারে দ্বারে গেছি তখন ভোটাররা বলেছে ভোট কেটে নিবে। এর আগে দুই বার নির্বাচিত হয়েছে ভোট কেটে।

আপনি তো ভোট রাখতে পারবেন না। এই কথা গুলা শুনেছি পুরুষ লোকদের কাছে। এর পরে আমি মহিলাদের নিয়ে বসলাম। তাদের কাছে সমাধান চেয়েছি। ১৫-২০ জন মহিলারা বলছে আমরা ভোট কেন্দ্রে থাকবো। আমাদের ব্যাগে বাংলা দা ও মরিচের গুঁড়া থাকবে। ভোট কাটতে আসলে আমরা প্রতিবাদ করবো। তাই সিদ্দিক কিন্তু ভোট কাটতে পারে নাই।এজন্য আপনাদের কাছে অনুরোধ থাকবে আগামী ৭ জানুয়ারী মহিলাদের ভোট কেন্দ্রে পাঠিয়ে দিবেন। প্রতিটা মহিলাদের বাজারের ব্যাগে একটি করে বাংলা দা ও মরিচের গুঁড়া থাকবে।

যদি ভোট কাটতে আসে তাহলে আপনারা কব্জি কেটে দিবেন। আপনাদের যদি কেউ ভয় দেখায় ও প্রচার-প্রচারণায় বাধা দেয় তাহলে আপনারা তাদের বিরুদ্ধে রুখে দাড়াবেন। প্রার্থীর প্রয়োজন নেই, আমি হুমায়ুন কবির যতদিন বেঁচে আছি আইন পেশায় তালতলীর মানুষদের জন্য আমার দরজা খোলা থাকবে।এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু বলেন, ইউপি চেয়ারম্যান তিনি তার নির্বাচনের বিষয়টি টেনেছে।

তাছাড়া তিনি একজন আইনজীবি মানুষ আচরণবিধি লঙ্ঘনে খুব সর্তক আছেন। তবুও যদি আচরণবিধি লঙ্ঘন হয় এ জন্য দুঃখিত। তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, পথ সভায় তিনি যে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন তা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তীতে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here