মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা

0
মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা: এড. মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এড. সোহানা তাহমিনা’র মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন উচ্চ আদালত। এতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আর কোন বাঁধা রইলো না জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা এই নারী নেত্রীর।

গতকাল রবিবার উচ্চ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ ইকবাল‌ কবির ও এস এম মনিরুজ্জামানে সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির পর এই রায় ঘোষনা করেন। জানা যায়, গত ৩০ নভেম্বর মুন্সীগঞ্জ জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন তিনি। ৩ ডিসেম্বর মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় জেলা রিটানিং কর্মকর্তা সোহানা তাহমিনা মনোনয়ন অবৈধ ঘোষনা করেছিলো। পরবর্তীতে এ বিষয়ে নির্বাচনে কমিশনে আপিল করলে তা না মঞ্জুর করা হলে উচ্চ আদলতে আপিল করেন সোহানা তাহমিনা।

আপিল শুনানি শেষ উচ্চ আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন। এবিষয়ে এড. সোহানা তাহমিনা জানান, আমি বীর মুক্তিযোদ্ধার সন্তান । মুক্তিযোদ্ধা সন্তানরা হেরে যাওয়ার জন্য জন্মায় না। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনেআমি মুন্সীগঞ্জ-২(টঙ্গীবাড়ী-লৌহজং) আসন থেকে অংশ নিবো । বিপুলসংখ্যক জনগনের সমর্থনে ৭তারিখে জয় নিয়েই ঘরে ফিরবো।জানাগেছে, এড. সোহানা তাহমিনা বাংলাদেশ আওয়ামী লীগ মুন্সীগঞ্জজেলা শাখার যুগ্ম – সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এড. সোহানা তাহমিনা দলীয় সকল কর্মকান্ডে অংশ গ্রহণের মাধ্যমে তৃনমূল নেতাকর্মীদের চাঙ্গা করে একদিকে যেমন দলকে শক্তিশালী করছেন।অন্যদিকে নিয়মিত গণসংযোগের মাধ্যমে তিনি বর্তমান সরকারেরসাফল্য ও উন্নয়ন চিত্র জনগণের কাছে তুলে ধরছেন। আসন্ন দ্বাদশজাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উঠান বৈঠক, গণসংযোগ,দলীয় নেতাকর্মীদের নিয়ে চা-চক্র, স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময়সভাও করছেন তিনি । সামাজিক অনুষ্ঠানেও তিনি নৌকার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে তিনি টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলানিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনের প্রতিটি এলাকার মানুষের মন জয়করেছেন। এড. সোহানা তাহমিনা নির্বাচনী এলাকায় শক্ত অবস্থানতৈরি করেছেন। দল ও জনকল্যাণে কাজ করার কারণে তৃণমূলপর্যায়ের নেতাকর্মীদের কাছেও তিনি কর্মী বান্ধব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন । তিনি ২০১২ সাল থেকে টঙ্গীবাড়ী ও লৌহজংউপজেলায় নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছেন।

তিনি নিয়মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরেছেন। যা এখনও অব্যাহত আছে।মহামান্য হাইকোর্ট থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের অনুমতিপত্র হাতে নিয়ে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিনের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করেন এড. সোহানা তাহমিনা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here