তফসিল ঘোষণার বিষয়ে আগমীকাল বিকেলে বৈঠকে বসবে : ইসি

0
তফসিল ঘোষণার বিষয়ে আগমীকাল বিকেলে বৈঠকে বসবে : ইসি

প্রেসনিউজ২৪ডটকমঃ ডেস্ক নিউজ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে বুধবার (১৫ নভেম্বর) বিকেলে বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (১৪ নভেম্বর) ইসি সূত্রে এতথ্য জানা গেছে। সূত্র জানায়, বুধবার বিকেল ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। এরপরই জাতীর উদ্দেশ্যে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করতে পারেন প্রধান নির্বাচন কমিশনার (ইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিলের বিষয়ে বুধবার সকাল ১০টায় নির্বাচন ভবনে বিস্তারিত তথ্য তুলে ধরবেন ইসি সচিব জাহাংগীর আলম।সোমবার (১৩ নভেম্বর) ইসি সচিব জাহাংগীর আলম বলেছেন, দুই থেকে তিন দিনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, নভেম্বরের প্রথমার্ধে তফসিল ঘোষণা হবে এটা ইসি থেকে আগেই বলা হয়েছিল।

প্রথমার্ধের দিন যেহেতু সামনে আছে, তাই আপনারা অপেক্ষা করুন।দ্বাদশ সংসদ নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ইসি। সেখানে দেখা যায়, দেশে বর্তমান মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। ইসির দেওয়া তথ্যানুযায়ী, মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন এবং নারী ভোটার ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন। আর হিজড়া ভোটার ৮৫২। আসন্ন দ্বাদশ নির্বাচন আয়োজনে প্রায় ১০ লাখ ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here