আওয়ামী লীগ অতীতে যেমন হিন্দু সম্প্রদায়ের পাশে ছিলো, আগামীতেও সবসময় পাশে থাকবে : মায়া চৌধুরী

0
আওয়ামী লীগ অতীতে যেমন হিন্দু সম্প্রদায়ের পাশে ছিলো, আগামীতেও সবসময় পাশে থাকবে : মায়া চৌধুরী

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ চাঁদপুর-২ আসন থেকে নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মঙ্গলবার (২৪ অক্টোবর) দিনগত রাতে শারদীয় দুর্গোৎসবের বিজয়া দশমী মতলব উত্তর উপজেলার বিভিন্ন দূর্গাপুজা মন্ডপ পরিদর্শন করেন।

মন্ডপে মন্ডপে গিয়ে হিন্দু সম্প্রদায়ের এই বড় উৎসবে অংশগ্রহণ করে সকলের সাথে কুশল বিনিময় করেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, দূর্গাপুজা হল সার্বজনিন একটি উৎসব, এই অনুষ্ঠানে সবাই মিলে মিশে আনন্দ করবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী হল, ধর্ম যার যার, উৎসব সবার। তাই সকলে মিলে মিশে আনন্দ ভাগাভাগি করবো।

শারদীয় দুর্গোৎসবের বিজয়া দশমী দিনে উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের ধনাগোদা রায়েরকান্দি শ্বশানঘাট ও কালীমাতার আশ্রয় কালীতলা পূজামন্ডপ পরিদর্শন করেন এবং পূজারীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখতে তিনি এসব কথা বলেন।মায়া চৌধুরী বলেন, এক সময়েবাংলাদেশের হিন্দুরা পূজা পালন করতে পারতো না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে অসাম্প্রদায়িক য়ক দেশ দিয়েছেন। আর তা রক্ষা করেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা যতবারই ক্ষমতায় থাকেন ততবারই বাংলাদেশের মানুষ সুখে শান্তিতে থাকতে পারে।

আর ধর্মান্ধরা অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে না। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় এনে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর চেয়ারে বসাতে হবে। তাহলেই বিশ^ দরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। তিনি আরও বলেন, উপজেলার হিন্দু সম্প্রদায়কে আশ্বস্ত করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ অতীতের মতো সবসময় তাদের পাশে থাকবে।হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে মায়া চৌধুরী বলেন, সারা দেশে আজকে উৎসবমূখর ও আনন্দঘন পরিবেশে শান্তিপূর্ণভাবে এই পূজা সম্পন্ন হয়েছে। সেটাই আমরা চেয়ে ছিলাম।

প্রধানমন্ত্রী শেখ হানিার নেতৃত্বে আমরা আপনাদের পাশে আছি। আইন-শৃংখলা রক্ষকারি বাহিনীর সদস্য থেকে শুরু করে আমাদের সংগঠনের নেতা-কর্মী প্রত্যেকেই পাশে খেকেছেন। কোর ধরনের অপ্রীতিকর ঘটনা যেন এখানে না ঘটতে পারে সেজন্য আমরা সকলেই সতর্ক ছিলাম। মতলব উত্তর উপজেলায় সুষ্ঠু ওশান্তিপূর্নভাবে শারদীয় দূর্গাপূজা সম্পন্ন হওয়ায় স্থানীয় প্রশাসন,আওয়ামীলীগের নেতাকর্মী ও হিন্দু সম্প্রদায়কে আন্তরিক ধন্যবাদ জানান।সাবেক মন্ত্রী মায়া চৌধুরী বলেন, জাতির পিতার ডাকে সাড়া দিয়ে হাতে অস্ত্র তুলে নিয়ে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ একসঙ্গে যুদ্ধ করেই বাংলাদেশ স্বাধীন করেছে।

কিন্তু ’৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল তা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। হিন্দু সম্প্রদায়ের ওপর অকথ্য অত্যাচার-নির্যাতন হয়েছে। এই বাংলাদেশে আমরা দেখেছি ’৯২ সালের পর এবং ২০০১ সালে এবং এরপরেও বার বার আঘাত এসেছে। আওয়ামী লীগ সবসময় আপনাদের পাশে ছিলো, ভবিষ্যতেও পাশে পাবেন। বাংলাদেশের জনগণ উদারমনা এবং সবসময় অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, সে কারণেই আমাদের শ্লোগান ধর্ম যার যার, উৎসব সবার।

ঠিক এইভাবেই আমরা সবাই উৎসব পালন করে যাচ্ছি।এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও
সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু,পূজা উৎযাপন কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা কদমতলী থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিক, পূজামন্ডপ কমিটির সাধারণ সম্পাদক লিটন দাস, উপজেলা যুবলীগের সদস্য কামরুল হাসান মামুন, ইউপি সদস্য সেলিমসহ সনাতন ধর্মাবলম্বীদের (হিন্দু) সম্প্রদায়ের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here