ফিলিস্তানে ইসরাইলি হামলার প্রতিবাদে মতলব উত্তরের ষাটনলে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

0
ফিলিস্তানে ইসরাইলি হামলার প্রতিবাদে মতলব উত্তরের ষাটনলে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ ফিলিস্তিনে ইসরাইলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদে গতকাল বিক্ষোভে উত্তাল ছিল বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ। সেই সাথে ইসরাইলের হামলায় শহীদ ফিলিস্তিনিদের জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

ফিলিস্তিনি মুলসমানদের প্রতি সহমর্মিতা জানিয়ে গতকাল বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে ইসরাইলের এসব বর্বর হামলার ঘটনায় বাংলাদেশের মত সারা বিশ্বে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। তারই ধারাবাহিকতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ফিলিস্তানে ইসরাইলী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার (২০ অক্টোবর) জুম্মা নামাজের পর মতলব উত্তর উপজেলার ষাটনল দারুল উলূম কাসিমিয়া ইসলামিয়া মাদরাসা এবং ষাটনল তারবিয়াতুল উম্মাহ মহিলা মাদ্রাসার উদ্যোগে দখলদার ইসরাইল আগ্রাসন এর বিরুদ্ধে, বর্বর হামলায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে এবং ফিলিস্তানি স্বাধীনতাকামীর পক্ষে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি উপজেলার ষাটনল ইউনিয়নের আবু মার্কেট থেকে বের হয়ে বিভিন্ন সড়ক পদক্ষিণ করে পুনরায় আবু মার্কেট এসেছে শেষ হয়। বিক্ষোভ সমাবেশে ষাটনল দারুল উলূম কাসিমিয়া ইসলামিয়া মাদরাসার মুহতামিম মাওলানা শাহ্জালালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুফতি আবদুর রহমান, মাওলানা হাবিবুর রহমান, মুফতি নোমান আহমদ প্রমূখ। পরে মুফতি আমিনুল ইসলামের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বিক্ষোভ মিছিলে ষাটনল ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম ও সাধারণ মুসল্লীগণ উপস্থিত ছিলেনএসময় বক্তারা জানান, দীর্ঘদিন ধরে ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি জনগণের উপর বর্বরোচিত হত্যা নির্যাতন চালিয়ে আসছে। ফিলিস্তিনির মুসলিম জনগণের পক্ষে সমগ্র মুসলিম জাহানের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

সভা শেষে মুসলিম জাহানের শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। বক্তাগণ ফিলিস্তিনে হামলা বন্ধের জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here