মাধবপুরে ১ ভোটে পরাজয় দেখানো প্রার্থীকে আদালত ৫শ ৩৩ ভোটে জয়ী ঘোষণা করেন

0
মাধবপুরে ১ ভোটে পরাজয় দেখানো প্রার্থীকে আদালত ৫শ ৩৩ ভোটে জয়ী ঘোষণা করেন

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা: হবিগঞ্জের মাধবপুরে গত বছরের ৫ জানুয়ারীতে অনুষ্টিত স্থানীয় সরকার নির্বাচনে ১ ভোটে পরাজয় দেখানো প্রার্থী  ৫শ ৩৩ ভোটে জয়ী হয়ে হয়েছেন। আদালতে মামলা দায়েরর দীর্ঘ ২১ মাস পর ভোট পুনঃগগননার মাধ্যমে এ ফলাফল ঘোষিত হয়। উপজেলা নয়াপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সদস্য প্রার্থী ছিলেন সাবেক মেম্বার নুরুল হাসান তপু ও ইসলাম উদ্দিন।

২৮শ ২৬ জন ভোটারের ওই ওয়ার্ডে আপেল প্রতিকের প্রার্থী ইসলাম উদ্দিনকে ১ ভোটে জয়ী দেখানো হয়েছিল। নির্বাচনে ঘোষিত ফলাফল চ্যালেঞ্জ করে নিকটতম প্রতিদ্বন্দি পাখা প্রতিকের প্রার্থী নুরুল হাসান তপু বাদী হয়ে হবিগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলাটি পরিচালনা করেন জজকোর্টের আইনজীবি এড. মোঃ জসীম উদ্দিন। স্বাক্ষীদের স্বাক্ষ্য ও দীর্ঘ শুনানী শেষে আজ সোমবার দুপুরে নির্বাচন ট্রাইব্যুনাল জজ ও হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সবুজ পাল ভোট গননা আদেশ করেন।

পুনঃগণনায় দেখা গেছে ১ ভোটে পরাজয় দেখানো পাখা প্রতিকের প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ১২৯৬। অপরদিকে জয়ী হওয়া ইসলাম উদ্দিনের প্রাপ্ত ভোট পাওয়া গেছে ৭৬৩। কারচুপি করে ৫শ ৩৩ ভোটে জয়ী প্রার্থীকে পরাজিত দেখানো হয়েছিল। সদ্য বিজয়ী নুরুল হাসান তপু তার মতামত ব্যক্ত করে বলেন, আদালত মানুষের শেষ ভরসাস্থল। আদালতের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here