খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি : আইন মন্ত্রণালয়

0
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি : আইন মন্ত্রণালয়

প্রেসনিউজ২৪ডটকমঃবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি আইন মন্ত্রণালয়। বলা হয়েছে, খালেদা জিয়ার বিদেশে যেতে হলে জেলে গিয়ে পরে আদালতে আবেদন করতে হবে।

রোববার (১ অক্টোবর) দুপুরে আইন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।এর আগে, আইনমন্ত্রী বলেছিলেন, আইনগতভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে যে মতামত দিয়েছেন তাই আইনের অবস্থান এবং সেটাই সঠিক বলে মনে করেন তিনি।তার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে আবার জেলে যেতে হবে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, আমি যে তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছি, সেটি থেকে ফিরে এসে তাকে জেলে যেতে হবে, আদালতে যেতে হবে।লিভার সিরোসিসসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তার স্বাস্থ্যের তেমন কোনো উন্নতি নেই। বরং দিন দিন অবস্থার অবনতি হচ্ছে। মাঝে-মধ্যেই তার শ্বাসকষ্ট দেখা দিচ্ছে। নিতে হচ্ছে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here