ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

0
ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃপবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছেংগারচর  দর্জি বাজার জামে মসজিদ কমিটির ও মুসল্লিদের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাত টার সময় ১২ই রবিউল আউয়াল উপলক্ষে নূরনবীর আগমন ও নবী করীম (সাঃ) এর জীবন আর্দশ উপর আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

বাদ মাগরিব থেকে বাদ এশা পর্যন্ত পবিত্র ঈদৈ মিলাদুন্নবী (সাঃ) এর উপর বিশ^ শান্তি প্রতিষ্ঠায় হযরত মুহাম্মদ (সাঃ)” শীর্ষক আলোচনা করেন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী। আলোচনা সভায় আলোচকগন মহা নবী হযরত মুহাম্মদ (সা.) এর আদর্শকে অনুস্মরণ করে পরিবার, সমাজ ও রাষ্ট্র্র পরিচালনার আহবান জানান।

এতে সভাপতিত্ব করেন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবুল কাশেম মোল্লা। এসময় উপস্থিত ছিলেন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির মুত্তাওয়ালী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শরীফ উল্লাহ দর্জি, সাধারণ সম্পাদক মোঃ নকীব বেপারী, যুগ্ম-সম্পাদক মোঃ আহম্মদ উল্লাহ দর্জি, কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম দর্জি, মসজিদ কমিটির উপদেষ্টা ডা.মোঃ শাহজাহান মিয়া, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর আঃ সালাম খান, প্রচার সম্পাদক মোঃ আবুল শিকদার, সহকারী প্রচার সম্পাদক মোঃ মঞ্জুর আলমসহ উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাআত এর বিভিন্ন নের্তৃবৃন্দ, ওলামায়ে কেরাম ও বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ।

আলোচনাসভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাতে দেশ ও পৃথিবীর সকল মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত ও দোয়া করা হয়। মোনাজাত শেষে সকল মুসল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়।আলোচনায় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) ছিলেন বিশ্বমানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ অনুগ্রহ। তাঁর জীবনদর্শনে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র জীবনের সর্বোত্তম ও পরিপূর্ণ আদর্শ নিহিত রয়েছে। সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় প্রিয়নবীর প্রতি যেমন সর্বোচ্চ ভালোবাসা লালন করতে হবে তেমনি তাঁর সুমহান আদর্শ অনুসরণ, চর্চা ও প্রচার-প্রসারে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি ন্যায়ভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরনীয় নজীর স্থাপন করেন। তিনি জীবনাদর্শে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটিদিকই তাই সকলের জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য শ্রেষ্ঠতম আদর্শ ছিলেন। সর্বত্র রাসুলের (সাঃ) এর জীবনাদর্শ অনুসরণই সকল সমস্যার সমাধান নিহিত রয়েছে।

প্রসঙ্গত মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর শুভ জন্মদিন ও মুসলিম ধর্মের একটি অন্যতম দিবস পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর অর্থ হচ্ছে শেষ নবীর শুভ জন্মদিন। এবং শেষ নবীর জন্মদিন উপলক্ষ্যে মুসলমানদের পালিত একটি উৎসব। হিজরী বর্ষের তৃতীয় মাস হচ্ছে বরিউল আউয়াল। এই মাসের ১২ তারিখ ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন করা হয়।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here