মতলব উত্তরে সটাকী বাজার মাদ্রাসা ও এতিমখানা এবং কলেরা হাসপাতাল পরিদর্শন করেন বিশিষ্ট জন’রা

0
মতলব উত্তরে সটাকী বাজার মাদ্রাসা ও এতিমখানা এবং কলেরা হাসপাতাল পরিদর্শন করেন বিশিষ্ট জন’রা

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সটাকী বাজার আহমাদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও
এতিমখানা ও উপজেলার সটাকী বাজার আইসিডিডিআরবি কলেরা হাসাপাতাল  পরিদর্শন করেছেন, জেনারেল ফার্মাসিটিক্যাল লিমিটেড এর চেয়ারম্যান ও সাবেক  স্বাস্থ্য মন্ত্রী মেজর জেনারেল (অবঃ) মরহুর এম শামসুল হক এর জ্যেষ্ঠ পুত্র সুগন্ধি গ্রামের কৃতি সন্তান ডা.মোমেনুল হক, সুগন্ধি গ্রামের কৃতি সন্তান মরহুম আলহাজ্ব আমান উল্লাহ সরকারের সূর্যসন্তান সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম  ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর ও মংলা বন্দর এর সাবেক চেয়ারম্যান
রিয়াল এডমিরাল মোহাম্মদ মুসা।

গত ১৬ সেপ্টেম্বর শনিবার বিকেলে তারা সটাকী বাজার আহমাদিয়া হাফেজিয়া  মাদ্রাসা ও এতিমখানা ও উপজেলার সটাকী বাজার আইসিডিডিআরবি কলেরা হাসাপাতাল পরিদর্শন করেন। এসময় সাবেক স্বাস্থ্য মন্ত্রী মেজর জেনারেল (অবঃ) মরহুর এম শামসুল হক এর কনিষ্ট পুত্র, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ, শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ গবর্নিংবডির  সভাপতি মোঃ আনিসুল হক, সটাকী বাজার আহমাদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মোঃ হুমায়ন কবির,ব্যবসায়ী আশ্রাফ উদ্দিন টিপুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সটাকী বাজার আহমাদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিদর্শনকালে সুগন্ধি গ্রামের কৃতি সন্তান মরহুম আলহাজ্ব আমান উল্লাহ সরকারের সহধর্মিনি ও সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি বাংলাদেশ ও মংলা বন্দর এর সাবেক চেয়ারম্যান রিয়াল এডমিরাল মোহাম্মদ মুছার রত্নগর্ভা মা মহুয়সী নারী মিসেস আমেনা বেগম উপজেলার সটাকী বাজার আহমাদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার নতুন ভবন ও এতিম ছাত্রদের জন্য এক লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করেন।

এসময় তারা মাদ্রাসার এতিম ছাত্ররে সাথে কুশলবিনিময় করেন এবং মাদ্রাসা ও এতিম ছাত্রদের পড়াশুনা এবং সার্বিক খোঁজখবর নেন। এসময় মরহুম আলহাজ্ব আমান উল্লাহ সরকারের সূর্য সন্তান ও তাদের পরিবারবর্গ মাদ্রাসা ও এতিমখানায় সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এদিকে দীর্ঘদিন যাবত উপজেলার সটাকী বাজার আইসিডিডিআরবি কলেরা  হাসাপাতালের জায়গা একটি ভুমিদস্যদের হাতে বেদখল হয়ে থাকা জায়গা দখলমুক্ত করার  জন্য প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

একসময় মতলব ছিল কলেরাপ্রবণ একটি অঞ্চল। এই অঞ্চলে প্রায়ই কলেরা মহামারী দেখা যেত। প্রচুর মানুষ মারা যেত। তখনকার যোগাযোগ ব্যবস্থাও ভালো ছিলোনা। সেই দিকটি বিবেচনা করে সাবেক স্বাস্থ্য মন্ত্রী মেজর জেনারেল (অবঃ) মরহুর এম শামসুল হক স্বাস্থ্য মন্ত্রী থাকাকালীন সময়ে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর তীরের অববাহিকায় সটাকী বাজার এই কলেরা হাসপাতালটি প্রতিষ্ঠা করেন।

যার ফলে মতলব উত্তর উপজেলার এবং  আশপাশ মেঘনা নদী তীরবর্তী এলাকার হতদরিদ্র জনসাধারণ ডায়রিয়া জনিত রোগের চিকিৎসাসেবা নিতে পাড়ছে। বর্তমানে এই কলেরা হাসপাতালের অনেক জায়গা একটি ভুমিদস্য চক্র দখল করে ব্যবসা প্রতিষ্ঠান করে ভোগদখল করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here