বোনদের জমি চাষাবাদ না করতে দেওয়ায় ভাইকে বেঁধে থানায় সোপর্দ

0
বোনদের জমি চাষাবাদ না করতে দেওয়ায় ভাইকে বেঁধে থানায় সোপর্দ

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি বরগুনার তালতলীতে দুই বোনের দলিলকৃত জমি চাষাবাদ করতে না দেওয়ায় ভাই ফারুক হাওলাদার(৪৫)কে বেঁধে থানায় সোপর্দ করা হয়েছে। শুক্রবার(২২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গেন্ডামারা এলাকায় এ ঘটনা ঘটে।জানা যায়,উপজেলার ছোটবগী ইউনিয়নের গেন্ডামাড়া এলাকার কাছেম হাওলাদার মৃত্যর সময় সব ছেলে মেয়েদের জমি বুঝিয়ে দিয়ে যায়।

এর ভেতরে দুই মেয়ে রেহেনা বেগম(৪০) ও রাবেয়া বেগম(৫০) কে ৪২ শতাংশ জমির দলিল দিয়ে যায়। এই জমি তিনি বেঁচে থাকাকালীয় বুজিয়ে দিয়ে যায় বোনদের।তবে বাবা কাছেম হাওলাদার মারা যাওয়ার পরে ঐ জমি দখল করে নেওয়ার চেষ্টা চালায় ভাই ফারুক হাওলাদার। এ নিয়ে ভাই-বোনের বিরোধ সৃষ্টি হয়। বোনদের জমি চাষাবাদ করতে গেলে প্রায়ই ভাই ফারুক বাঁধা দিয়ে আসছেন।

জমিতে চাষাবাদের জন্য থানায় অভিযোগ দেওয়া হয়। থানা থেকে স্থানীয় ভাবে মিমাংসা করার জন্য সালিশ করার জন্য বলা হলেও ভাই ফারুক কোনো সালিশি মানেন না। পরে আজ বোনেরা জমিতে চাষাবাদ করতে গেলে ভাই বাধা দিতে আসলে রেহেনা ও রাবেয়া দুই বোনই ভাই ফারুককে রশি দিয়ে বেধে থানা নিয়ে আসেন থানায়। বিষয়টি এলাকায় চা ল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে রেহেনা ও রাবেয়া বেগম বলেন, বাবা মারা যাওয়ার পর থেকেই আমাদের জমিতে আমার ভাইর ফারুকের মেয়ের বাড়ি উঠাবে বলে দখল দিয়ে রাখার চেষ্টা করেন। এনিয়ে এলাকায় একাধিকবার সালিশি হয়েছে। কিন্তু ফারুক সে কোনো সালিশি মানেন না। আজকের আমাদের জমি চাষাবাদ করতে গেলে ভাই বাধা দিলে আমরা দুই বোন তাকে বেধে থানায় নিয়ে আসি।

তালতলী থানার ওসি তদন্ত রনজিৎ কুমার সরকার বলেন, দুই বোন তার ভাইকে রশি দিয়ে বেধে থানায় নিয়ে আসছে। এখন আমাদের হেফাজতে আছে। তাদের দুই গ্রুপ থানায় এসেছেন সমাধান করা জন্য।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here