১ দফা দাবি আদায়ে সরকার বিরোধী আন্দোলন আরো বেগবান করাই আমার মূল লক্ষ্যে : মাজহারুল ইসলাম জোসেফ

0
১ দফা দাবি আদায়ে সরকার বিরোধী আন্দোলন আরো বেগবান করাই আমার মূল লক্ষ্যে : মাজহারুল ইসলাম জোসেফ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জে বিএনপির রাজনীতিতে এক সময়ের আলোচিত রাজনীতিক মাজহারুল ইসলাম জোসেফ পদে না থেকেও মহানগর যুবদলকে সংগঠিত করে তুলেছিলেন। মহানগর যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেকর্মসূচিগুলোতে সক্রিয় ভূমিকা রেখে আসছিলেন। কিন্তু এই সংগঠিত করেও নারায়ণগঞ্জ মহানগর যুবদলে ঠাঁই হলো না মাজহারুল ইসলাম জোসেফের।

কমিটির দায়িত্ব থেকে বঞ্চিতই থেকে গেলেন। জানা যায়, মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে যুবদলের কেন্দ্রীয় কমিটি এ কমিটির ঘোষণা দেয়া হয়। আর এতে আহবায়ক করা হয় বিগত সদস্য সচিব মনিরুল ইসলাম সজলকে। আর সদস্য সচিব করা হয় যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদকে। কিন্তু এই কমিটিতে জায়গা পাননি মাজহারুল ইসলাম জোসেফ। দলীয় সূত্র বলছে, দলীয় পদ পদবীর বাইরে থেকেওে মাজহারুল ইসলাম জোসেফ তার দাপুটে অবস্থান ধরে রেখেছিলেন।

পদে না থেকেও তিনি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের একটি অংশের নেতাকর্মীদের সংঘবদ্ধ করে দলীয় সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছিলেন। নিজেকে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের একমাত্র সাংগঠনিকভাবে দক্ষ লোক হিসেবে পরিণত করেছিলেন। সবশেষ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মাজহারুল ইসলাম জোসেফ সর্বোচ্চ কর্মসূচি পালন করেছেন। তার ধারে কাছেও যেন পৌঁছাতে পারেনি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বর্তমান নেতারা।

টানা কয়েকদিন ধরেই তিনি একের পর এক কর্মসূচি পালন করেছেন। ছুটে বেরিয়েছেন শহরের একপ্রান্ত থেকে অপরপ্রান্তে। যুবদলের তৃণমূল নেতাকর্মীদের কাছে গিয়ে তাদের বুকে টেনে নিয়েছেন। জানা যায়, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে চারদিন ধরে টানা কর্মসূচি পালন করেছেন এক সময়ের তুখোড় ছাত্রনেতা ও যুবদলের পদ প্রত্যাশী মাজহারুল ইসলাম জোসেফ। তার অনুসারীদের উদ্যোগে আয়োজিত শহরের বিভিন্ন এলাকায় একের পর এক কর্মসূচিতে যোগদান করেছেন।

সেই সাথে চারদিন ধরেই শহরজুড়ে শোডাউনও করেছেন। টানা কয়েকদিনের কর্মসূচিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে এবং সদর ও বন্দর থানার ৭টি ইউনিয়নে মোট ৪৩টি স্পটে ১৫ হাজার মানুষের মাঝে এই রান্না করা খাবার বিতরণ করা হয়। সেই সাথে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা এবং বেগম খালেদা জিয়াসহ পরিবারের সকল সদস্যদের মঙ্গল কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করেছেন।

একই সাথে ৪ দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন থেকে মাজহারুল ইসলাম জোসেফ মহানগর যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে হোন্ডা ও গাড়িবহরে করে সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন স্পটে যেয়ে নেতাকর্মীদের খোঁজখবর নিয়েছেন। পাশপাশি সামনে ১ দফা দাবি আদায়ে সরকার বিরোধী আন্দোলন আরো বেগবান করার লক্ষ্যে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানিয়ে সকলকে প্রস্তুত থাকার কথা বলেছেন। অথচ নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বর্তমান কমিটিতে নেতাদের উল্লেখযোগ্য কোনো কর্মসূচিতে দেখা যায়নি।

যুগ্ম আহ্বায়কদের মধ্যে কয়েকজন কর্মসূচি নিয়ে সরব থাকলেও মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজউদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজল একেবারেই নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছেন। এর আগে ২০২১ সালের ১৬ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলালের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

আর এই এই কমিটিতে মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তুকে আহবায়ক এবং মহানগর বিএনপি থেকেপদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়। সেই সাথে কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে ছিলেন সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টি ও মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ। কিন্তু এই কমিটি ঘোষণার প্রায় দুই বছর পেরিয়ে গেলেও শেষ পর্যন্ত কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি তারা।

সেই সাথে ওয়ার্ড কমিটিও তারা ঘোষণা করতে পারেননি। পাশাপাশি দলীয় আন্দোলন সংগ্রামে জোড়ালো কোনো ভূমিকা রাখতে পারেননি। এরই মধ্যে কয়েকবার নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজউদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের বিরুদ্ধে আর্থিক লেনদেন ও মনগড়া মতো গঠনতন্ত্র বহির্ভূতভাবে সংগঠন পরিচালনার অভিযোগ করা হয়েছিল কেন্দ্রীয় যুবদলে। গত বছরের ৯ নভেম্বর কেন্দ্রীয় যুবদলের কাছে লিখিত অভিযোগ করা হয়েছিল মমতাজউদ্দিন মন্তু ও মনিরুল ইসলাম সজলের বিরুদ্ধে।

প্রসঙ্গত, জোসেফ ছাত্রদলের রাজনীতিতে এক সময়ে ছিলেন আলোচিত নেতা। নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন তিনি। কিন্তু বিগত বিএনপি সরকারের আমলেই অনেকটা ক্ষোভে রাজনীতি থেকে দূরে সরে যান। নীরব ছিলেন এক দশকেরও বেশি সময়। কিন্তু রাজনীতি তার রক্তে সেই মাজহারুল ইসলাম জোসেফ ফের ফিরলেন রাজপথে। রাজপথে নারায়ণগঞ্জ মহানগর যুবদলকে সংঘবদ্ধ করে সক্রিয়তায় ফিরে আনার চেষ্টা করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here