কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিএসপি’র পক্ষ থেকে কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলী প্রদান

0
কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিএসপি’র পক্ষ থেকে কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলী প্রদান

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক: বাঙালির আবেগ, অনুভূতিতে জড়িয়ে থাকা চির বিদ্রোহী সুফি কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) উদ্যোগে কবির মাজারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও  ঢাকা মিরপুর-১ নম্বর কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলছেন, মানবতাবাদী কবি নজরুল এই শতকে এসে হয়ে উঠেছেন মনুষ্যত্বের কবি। যখন দেশে দেশে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার বাড়ছে তখন তার বিপরীতে কবি কাজী নজরুল ইসলামের লেখনী মানুষকে মনুষ্যত্ব বোধের প্রেরণা যুগিয়ে যাচ্ছে।

তিনি শুধু বিদ্রোহী কবিই নন; তিনি একজন সুফি কবি হিসেবেও সমাদৃত।বিএসপি’র চেয়ারম্যান বলেন, এই মহান কবি তার কবিতা, গান ও উপন্যাসে সাম্প্রদায়িকতা, সামন্তবাদ, সাম্রাজ্যবাদ ও উপনিবেশবাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।তিনি বলেন, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একাধারে কবি, ঔপন্যাসিক, নাট্যকর, সাংবাদিক ও সঙ্গীতজ্ঞ হিসেবে অনন্য অবদানে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

এই মহান কবির অসাম্প্রদায়িক চেতনার চর্চা সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভা-ারী। আলোচনায় অংশগ্রহণ করেন বিএসপি’র  ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক আখন্দ, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, প্রকাশনা  সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, ঢাকা জেলা সভাপতি দেলোয়ার হোসেন জন, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here