মতলবে”স্কুল মিল্ক ফিডিং”কর্মসূচি উদ্বোধন করেন :পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম

0
মতলবে”স্কুল মিল্ক ফিডিং”কর্মসূচি উদ্বোধন করেন :পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত বরেন্য অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন,শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর। তিনিই এদেশের উন্নয়নের জন্য নিঃস্বার্থ কাজ করে যাচ্ছেন। যা বাংলাদেশের তো বটেই,পৃথিবীর ইতিহাসে একটি রোল মডেল।

২০ আগস্ট রোববার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার টরকি সরকারী প্রাইমারি স্কুল শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের ‘স্কুল মিল্ক ফিডিং’ কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক আলহাজ্ব ড. শামসুল আলম এসব কথা বলেছেন । উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা.জাকির হোসেনের সভাপতিত্বে এবং সমাজ সেবক সগির আহমেদ সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।

বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার,এএসপি কচুয়া সার্কেল আবুল কালাম আজাদ,মতলব উত্তর থানার ওসি মহিউদ্দিন,উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন,স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম কিবরিয়া স্বপন দেওয়ানজি ,প্রধান শিক্ষক বিল্লাল হোসেন,স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্প্রসারন কর্মকর্তা ডা. তানিম মাহমুদ।

উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান সেলিম, উপজেলা আওয়ামী লীগের সদস্য আতিকুল ইসলাম আতিক,আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন প্রধান, ইসলামবাদ ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন, আওয়ামী লীগ নেতা ভুলন চৌধুরী প্রমুখ।

প্রতিমন্ত্রী আরো বলেন,‘ শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করেছেন।এ আধুনিক শিক্ষাকে গ্রহণ করতে শিশুদের মেধার বিকাশের প্রয়োজন। তাই আদর্শ খাদ্য হিসাবে শিশুদের মাঝে বিনা মূল্যে দুধ প্রদান করছেন।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here