মতলব উত্তর উত্তর উপজেলার বিভিন্ন স্থানে দিপু চৌধুরীর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

0
মতলব উত্তর উত্তর উপজেলার বিভিন্ন স্থানে দিপু চৌধুরীর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও দুই বারের সাবেক সপল
মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপুর উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার প্রতিটি ইউনিয়নে যথাযথ মর্যাদায় স্বাধীনতার স্থপতি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত সাজেদুল হোসেন চৌধুরী দিপু বৃহত্তর এ দুটি উপজেলার বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন,দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে ব্যস্ততম দিন অতিবাহিত করেন। সাজেদুল হোসেন চৌধুরী দিপু ১৫ আগস্ট সকাল ৯টার সময় উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।

মতলব উত্তরের মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু । সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এসময় প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, জাতীয় শোক দিবস আমাদের কাছে শ্রাবণের অশ্রুধারার দিন। দিনটি বড়ই বেদনার।

এদিন আমরা আমাদের সর্বকালের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হারিয়ে ছিলাম। শোকের দিনে তাঁর স্মৃতির প্রতি বিনম্্র শ্রদ্ধা জানাব । বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনায় আল্লাহর দরবারে ফরিয়াদ জানাব। অশ্রুপাত করে তাদের জন্য দোয়া মোনাজাত করব। মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার।

এতে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, সদস্য ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু রাদেশ্যাম সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, মোহনপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম তফাদার, বিশিষ্ট ব্যবসায়ী লায়ন ইকবাল হোসেন জুয়েল, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বদিউল আলম তফাদার, কামরুল হাসান মামুন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জহির রায়হান, এসএম নোমান দেওয়ান, উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য মোসাদ্দেক হাওলাদার মামুন, উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী, উপজেলা যুবলীগ নেতা আমির হোসেন কালু, খোরশেদ আলম, মোঃ নাজমুল হাসান, মৎস্যজীবিলীগ নেতা শাহিন সরকারউপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন,সদস্য জোবায়ের আহম্মেদ জনি, ছাত্রলীগ নেতা সাব্বিুর তফাদার প্রমূক।

এ সময় আ’লীগ,যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর সিাজেদুল হোসেন চৌধুরী দিপু প্রধান অতিথি হিসেবে উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভার উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে াংশ গ্রহণ করেন। কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছোবহান সরকার সুভার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান, যুবলীগের সাধরণ সম্পাদক কাজী শরীফ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান প্রমূখ।

এ সময় আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগ : মতলব উত্তরের এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয় হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতার সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা রহমত উল্ল্যাহ সরকার লিখনের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন বেপারী,ইউনিয়ন যুবলীগের সভাপতি বাদশা মিয়া, সহ সভাপতি সুমন বেপারী’সহ আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ছেংগারচর পৌর আওয়ামী লীগ :  মতলব উত্তরের ছেংগারচর পৌর আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির কাছে এক বেদনা-বিধুর মাস। এ মাসে জাতির পিতাকে হারিয়েছি,হারিয়েছি এদেশের স্বাধীনতাকামী মানুষের স্বপ্নদ্র্রষ্টাকে। এ মাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবকেও হারিয়েছি।

একই সঙ্গে আরও হারিয়েছি বঙ্গবন্ধুর তিন পুত্র, দুই পুত্রবধূ এবং তার অত্যন্ত ঘনিষ্ঠ স্বজনদেরও। তিনি আরও বলেন, আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামাল ও বঙ্গমাতা ফজিলাতুননেছার জন্মমাসও বটে। এছাড়াও ৫ আগস্ট, ১৭ আগস্ট, ২১ আগস্ট গ্রেনেড হামলা- সবই একই সূত্রে গাঁথা। তাই আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে। ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান, সদস্য রাধে শ্যাম সাহ চান্দু, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ শরীফ, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা,ছেংগারচরসরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনিরর হোসেন, শ্রমিকলীগ নেতা শামীম প্রধান প্রমূক।

এসময় পৌর আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সুলতানাবাদ ইউনিয়ন পরিষদ : এরপর দুপুর ১টার সময় মতলব উত্তরের সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয় হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সদস্য তানভীর আহমেদ বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান, সদস্য রাধে শ্যাম সাহ চান্দু। এ সময় আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ : মতলব উত্তরের বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয় হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নান্নু মিয়ার সভাপতিত্বে ও সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা তামজিদ সরকার রিয়াদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান,শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ,উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল জমাদার, উপজেলা যুবলীগ নেতা রুবেল বাবু প্রমূখ। এসময় বাগানবাড়ি ইউনিয়ন আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাদুল্ল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগ :

মতলব উত্তরের সাদুল্ল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা,অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয় হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন
চৌধুরী দিপু। সাদুল্ল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ মিয়ার সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন সরকার,
ইউনিয় যুবলীগের সভাপতি আক্তার ঢালী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জহির রায়হান, শিবলী এমরান জুযেল প্রমূখ বক্তব্য রাখেন।

ফরাজীকান্দি ইউনিয়ন :

মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মোল্লার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ করা হয় হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। আ’লীগ নেতা আঃ খালেক বকাউলের সভাপতিত্বে ও দুলাল মিজির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান।

এসময় ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মোল্লা, ইউপি সদস্য যুবলীগ নেতা সালাউদ্দিন, শফিকুর রহমান, ছাত্রলীগ নেতা জনি, নূরে আলম পাটোয়ারী, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী নাছিম রানা, রাব্বী সরকার, যুবলীগ নেতা অজিউল্ল্যাহ মোল্লা, মহসিন দেওয়ান, মোহম্মদ হোসেন’সহ আ’লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here