একদিনের ব্যবধানে আবারও বেড়েছে কাঁচামরিচের দাম কেজি-৫০০

0
একদিনের ব্যবধানে আবারও বেড়েছে কাঁচামরিচের দাম কেজি-৫০০

প্রেসনিউজ২৪ডটকমঃ আমদানির খবরে কাঁচা মরিচের দাম ২৫০ টাকা পর্যন্ত কমার পর; একদিনের ব্যবধানে আবারও বেড়েছে কাঁচামরিচের দাম। এখন বিক্রি হচ্ছে ৫০০ টাকায়।বুধবার (৫ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারসহ বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

কয়েক দিনের ব্যাপক-আলোচনা ও শোরগোলের পর সরকার যখন ভারত থেকে কাঁচা মরিচ আমদানির উদ্যোগ নেয়, তখন রাতারাতি দাম কমে যায়। যদিও তা এখন আবার ৫০০ টাকায় উঠেছে।কারওয়ান বাজারে সবজি কিনতে এসেছেন আল আমিন। তিনি জানান, এক পোয়া (২৫০ গ্রাম) কাঁচা মরিচ কিনেছেন ১৩০ টাকা। আর এক কেজি কিনলে দাম রাখা হচ্ছে ৫০০ থেকে ৫১০ টাকা।

খুচরা ব্যবসায়ী জহিরুল জানান, এখন প্রতি পাল্লা (৫ কেজি) পাইকারিতে বিক্রি হচ্ছে ২০৫০ থেকে ২১০০ টাকায়। অর্থাৎ কেজি পড়ছে ৪৫০ টাকা। এর মাঝে কিছুটা বাদ যাবে, গাড়ি ভাড়া আছে। এরপর যা থাকে সেটা লাভ।রাজিব সরকার নামে এক ব্যক্তি ২৫০ গ্রাম কাঁচা মরিচ ৬০ টাকা কিনেছেন বলে জানান। তিনি বলেন, মরিচ ছাড়া তরকারি খাওয়া যাবে না। তাই বাধ্য হয়ে বেশি দামে কিনতে হচ্ছে।

রাজিবের মতো অনেক ক্রেতারা বলছেন, শুধু কাঁচা মরিচ নয়, নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সরকারের উচিৎ বাজার মনিটর করা।কারওয়ান বাজারে কাঁচা মরিচ বিক্রেতা সজিব বলেন, দেশি কাঁচা মরিচ না থাকায় এবং কিছুদিন বৃষ্টির কারণে মরিচ গাছ পানিতে তলিয়ে গেছে। এ কারণে কাঁচা মরিচের সংকট তৈরি হয়েছে। কিন্তু আগামী এক সপ্তাহের মধ্যে বাজার স্বাভাবিক হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here