ভোলার চরফ্যাশনে জেলে ট্রলার ডুবিঃ ৭ জেলে নিখোঁজ, ৫ জেলের মরদেহ উদ্ধার

0
ভোলার চরফ্যাশনে জেলে ট্রলার ডুবিঃ ৭ জেলে নিখোঁজ, ৫ জেলের মরদেহ উদ্ধার

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভোলার চরফ্যাশনে মেঘনায় ট্রলার ডুবির ৩ দিন পর ৫ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।শুক্রবার দুপুরে মেঘনা নদীর চর নিজাম সংলগ্ন তিনচর পয়েন্ট থেকে এই মরদেহগুলো উদ্ধার করেন জেলেরা। নিহতরা হলেন- হারুন, শরীফ, ছাত্তার, নুর ইসলাম ও ফজলে করিম।

তাদের বাড়ি চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের চরমাদ্রাজ গ্রামে। জেলে ট্রলারডুবির ঘটনায় এখনও নিখোঁজ আছেন আরও ২ জেলে। তাদের মধ্যে ট্রলারের মাঝি মিজান ও অপর এক জেলে রয়েছেন। চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৭ জুন চরফ্যাশনের সামরাজ ঘাট থেকে ১৩ জেলে নিয়ে মাছ শিকারে যান জেলেরা।

ওইদিন ভোরের দিকে ঝড়ের কবলে পড়ে মেঘনা নদীতে তাদের ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় ৬ জেলে জীবিত উদ্ধার হলেও নিখোঁজ ছিলেন ৭ জেলে। গতকাল শুক্রবার দুপুরে মাছ ধরতে গিয়ে মেঘনা নদীর চর নিজাম সংলগ্ন তিনচর পয়েন্টে জেলেদের মরদেহ ভাসতে দেখেন অন্যান্য জেলেরা। পরে ৫ জনের মরদেহ উদ্ধার করেন তারা।

তবে ট্রলারডুবির ঘটনায় এখনও ২ জেলে নিখোঁজ আছেন। ডুবে যাওয়া ট্রলারটি সামরাজ ঘাটের জয়নাল মিয়ার বলে নিশ্চিত হওয়া গেছে। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান বলেন, নিহত জেলেদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার করে টাকা অনুদান দেওয়া হবে। এছাড়া নিখোঁজ জেলেদের উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here