ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে না’গঞ্জ জেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

0
ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে না’গঞ্জ জেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ ৭ই জুন ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বুধবার ( ৭ জুন) সকালে দুই নং রেইল গেইটস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে ৭ই জুন ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বলেছেন, বাঙালির মুক্তির সনদ বঙ্গবন্ধুর ছয় দফা আন্দোলনের মধ্য দিয়েই প্রকৃত অর্থে বাংলাদেশের স্বাধীনতা এসেছে।

১৯৬৬ সালের ৭ জুন বাঙালির স্বাধীনতা, স্বাধিকার ও মুক্তি সংগ্রামের ইতিহাসের অন্যতম মাইলফলক, অবিস্মরণীয় একটি দিন। ছয় দফা আন্দোলনে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতাকর্মীদের ভূমিকাও  অবিস্মরণীয়।  তিনি আরো বলেন, সেইদিন পুলিশের গুলিতে নারায়ণগঞ্জের ৬জনের প্রাণহানি ঘটেছিল। এবং তাৎকালীন প্রাদেশিক পরিষদের চীফ হুইপ এম এ জাহেরের বাড়িতে বিক্ষোভত্ব ছাত্র জনতা হামলা ও আগুন ধরিয়ে দেয়। পরবর্তীতে খাজা মহি উদ্দিন, গোলাম মোর্শেদ ফারুকীসহ ছাত্র-জনতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

আমি ছয় দফা আন্দোলনে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা খবীর উদ্দিন, মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ইসহাক মিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা মরিয়ম কল্পনা, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শহিদুল্লাহ, হাজী আমজাদ হোসেন, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here