জাকজমক আয়োজনে বামাকা ফতুল্লা শাখার নতুন কার্যালয়ের উদ্বোধন

0
জাকজমক আয়োজনে বামাকা ফতুল্লা শাখার নতুন কার্যালয়ের উদ্বোধন

প্রেসনিউজ২৪ডটকমঃ এম.আ্র.হায়দার রানা// মানবাধিকার বাস্তবায়ন ও প্রতিষ্ঠায় বাংলাদেশে কর্মরত যে সব সংস্থা বা সংগঠন গুলো সচল রয়েছে তার মধ্যে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) অন্যতম। দীর্ঘ প্রায় ২১ বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলায় মানবাধিকার বাস্তবায়ন ও প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে এ সংগঠনটি। কাজের পরিধি এবং গতি সচল রাখার প্রয়াসে সংগঠনটির জেলা শাখার অধীনে বিগত ২০০৫ সাল হতে পরিচালিত ফতুল্লা থানা শাখার নতুন কার্যালয় উদ্বোধন ও উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ মে) সন্ধ্যায় ফতুল্লা থানার পঞ্চবটি মোড়স্থ গফুর মার্কেটের বিপরীতে অবস্থিত ভবনের তৃতীয় তলায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল ফতুল্লা থানা শাখার নতুন কার্যালয় উদ্বোধন করা হয়। উপস্থিত সকল কর্মকর্তা ও কর্মীদের নিয়ে ফিতা কেটে উদ্বোধন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ¦ খোকা মহিউদ্দিন আহমদের দ্বিতীয় পুত্র এবং সংস্থাটির জেলার সভাপতি আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

উদ্ভোধন শেষে ফতুল্লা থানা শাখার সভাপতি আলহাজ¦ মিনহাজ উদ্দিন আহমদ ভিকির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাহফুজ আহমেদের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও দৈনিক সবারকন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত তেকে সাংগঠনিক দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সংস্থার কেন্দ্রীয় সমন্বয়কারী ও জেলা শাখার সাধারন সম্পাদক সংবাদ ও মানবাধিকারকর্মী এম.আর.হায়দার রানা, সহ সাধারন সম্পাদক হাজী মুহাম্মদ মহসীন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান খোকন প্রমূখ। এসময় ফতুল্লা থানা শাখার পক্ষ থেকে সভায় বক্তব্য রখেন সিনিয়র সহ সভাপতি মোঃ আমির হোসেন, সহ সভাপতি মোঃ ডালিম ভূইয়া ও সাংগঠনিক সম্পাদক শরিয়ত উল্লাহ বাবু।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু বলেন, এই সংস্থাটি সম্পূর্ণ অলাভজনক সেবা প্রতিষ্ঠান। নির্যাতিত,অসহায়, বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়াতে এবং মানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য একযোগে কাজ করাই মূল উদ্দেশ্য। এই সংগঠনের নাম ভাঙ্গিয়ে কোন আর্থিক সুবিধা আদায় করা যাবেনা। একজনের অধিকার আদায় করতে গিয়ে আরেকজনের অধিকার ক্ষুণ্ন করা যাবেনা। কেহ যদি সংগঠনের বদনাম করেন বা নিজে কোন অপরাধ মূলক কার্যকলাপে লিপ্ত হন বা প্রমাণ মিললে তিনি এই সংগঠনের সাথে থাকতে পারবেননা বলে উল্লেখ করেন।

আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর আজীবন সদস্য শফিকুল হাসান মিঠু,মহানগর শাখার সাংস্কৃতিক সম্পাদক ফটোসাংবাদিক মোক্তার হোসেন, ফতুল্লা থানা শাখার সহ সভাপতি নাছির উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক আসিফ ্উদ্দিন আহমদ সানি, ডি.এম মাহবুবুর রহমান.মোঃ আসাদুল ইসলাম মল্লিক, মোখলেছুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা, মোঃ ইমরান আহমেদ চৌধুরী, মোঃ রিফাত বিন ইসলাম, ইব্রাহিম খলিল ইবু, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ সায়েম,সমাজ কল্যাাণ সম্পাদক মোঃ আবু তালেব ভূইয়া, মহিলা বিষয়ক সম্পাদক মোসাঃ শাহনাজ আক্তার, সহ মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া আক্তার নিশি, মোঃ জোবায়ের আহমেদ, সহ মিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাজির হোসেন সহ ক্রীড়া সম্পাদক মোঃ যুবরাজ হোসেন মিন্টু,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জহির দেওয়ান, সহ মুক্তিযোদ্ধা সম্পাদক জুনাবুল ইসলাম, প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির আহমদ, সহ প্রচার সম্পাদক আসমা আক্তার, পাঠাগার বিষয়ক সম্পাদক রাব্বানী পাঠান, তথ্য প্রযুক্তি সম্পাদক জাবেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক আখতারুজ্জামান প্রধান, মোঃ আক্তার হোসেন মাষ্টার, কার্যকরী সদস্য শারমিন আক্তার ও কথা সাহিত্যিক এস.এম শাহাবদ্দিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

পরিশেষে সংস্থার অসুস্থ্য কেন্দ্রীয় চেয়ারম্যান ড. ফরিদ উদ্দিন ফরিদএবং উপস্থিত সকলের মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here