নির্বাচন ছাড়াই বর্তমান সংসদের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর প্রস্তাব : ঢাবি শিক্ষকের

0
নির্বাচন ছাড়াই বর্তমান সংসদের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর প্রস্তাব :  ঢাবি শিক্ষকের

প্রেসনিউজ২৪ডটকমঃ নির্বাচন ছাড়াই বর্তমান একাদশ জাতীয় সংসদের মেয়াদ আরও পাঁচ বছর বাড়াতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন। তিনি বলেন, পাঁচ বছর না হলেও অন্তত দুই বছর বাড়ানো যেতেই পারে।

কারণ করোনা দুর্যোগের কারণে জাতীয় সংসদ দুই বছর ঠিক মতো কাজ করতে পারেনি।সোমবার (২২ মে) ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক সমিতি আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই প্রস্তাব দেন তিনি।অধ্যাপক জামালউদ্দিন বলেন, আগামী ছয় মাস পরে জাতীয় নির্বাচন। যদিও জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা আছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ বা করোনার কারণে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দরকার নাই।

প্রধানমন্ত্রী চাইলেই জাতীয় সংসদে এই সংসদের মেয়াদ আরও পাঁচ বছরের জন্য বৃদ্ধি করতে পারেন। না হয় অন্তত দুই বছর হলেও বাড়ানোর প্রস্তাব দিয়েছেন ঢাবির এই অধ্যাপক। ঢাবির এই শিক্ষক বলেন, আমি নির্বাচন কমিশন, সরকারসহ সবার কাছে আকুল আবেদন জানাই, এই ধরনের পরিস্থিতিতে যখন আমরা সামাজিক-অর্থনৈতিক নানা ক্ষেত্রে নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছি, সেসময় জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে হানাহানি, হত্যার হুমকি দেওয়া হচ্ছে, এই পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত করার কোনো বাধ্যবাধকতা সরকার বা জনগণের নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here