টানা দাবদাহের তীব্র গরম শেষে রাজধানী ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি

0
টানা দাবদাহের তীব্র গরম শেষে রাজধানী ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি

প্রেসনিউজ২৪ডটকমঃ টানা দাবদাহের তীব্র গরম শেষে রাজধানী ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি । একই সঙ্গে কালবৈশাখী ঝড় হয়েছে।মঙ্গলবার (১৬ মে) দুপুরের পর থেকে আকাশে একটু একটু মেঘ জমলেও সন্ধ্যার পর হঠাৎ করেই অন্ধকারে ছেয়ে যায় চারিদিক। এরপর শুরু হয় কালবৈশাখী ঝড় তারপর নামে বৃষ্টি। আর বৃষ্টিতে নগর জীবনে নেমে এসেছে স্বস্তি।

যদিও দেশের আট বিভাগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার দেশের অন্যান্য অঞ্চলেও ঝড়-বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এদিকে রাজশাহী জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here