শুধু সমুদ্রে নয় রাজনীতির মাঠেও ঝড় উঠেছে : মির্জা ফখরুল

0
 শুধু সমুদ্রে নয় রাজনীতির মাঠেও ঝড় উঠেছে : মির্জা ফখরুল

প্রেসনিউজ২৪ডটকমঃ শুধু সমুদ্রে নয় রাজনীতিতেও ঝড় উঠেছে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

এটাই আপনাদের বাঁচার পথ, বলে দাবি করেন তিনি।শনিবার (১৩ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ৪ পর্বের নতুন কর্মসূচি ঘোষণাও দেন মির্জা ফখরুল।

কর্মসূচি হলো: আগামী ১৯ মে ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলায় ও মহানগরে জনসমাবেশ। ২০ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগর জনসমাবেশ। ২৬ মে ঢাকা উত্তর মহানগরসহ ১৯ জেলা ও মহানগরে জনসমাবেশ । ২৭ মে ঢাকা দক্ষিণ মহানগরসহ ১৫ জেলায় শান্তিপূর্ণভাবে জন সমাবেশের ঘোষণা করেছে দলটি।

৪৭ বছর পর জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এর মূল কারণ হলো জনগণের আন্দোলনকে বিভ্রান্ত করা। একই কায়দায় তারা ২০১৪ ও ২০১৮ সালে করেছিল। এভাবে নির্বাচনের আগে মিথ্যা মামলা দিয়েছে। তবে কোনো ধানাই-পানাই করে বা কেরিকাটা করে লাভ হবে না। ইনশাআল্লাহ, জনগণের বিজয় হবে। মাঝখানে টানা দুই সপ্তাহের বিরতির পর আবারও রাজধানীতে বড় ধরনের শোডাউন করল বিএনপি। এর আগে গত ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবসে রাজধানীতে বড় শোডাউন করেছিল বিএনপি।
শনিবার ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে অসংখ্য নেতাকর্মীর ঢল নেমেছিল। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আদায় এবং গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদে ঢাকা মহানগরীর কর্মসূচি হলেও ঢাকার আশপাশের জেলাগুলো থেকে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশে উপস্থিত হয়েছিলেন।
একদিকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড়, বিজয়নগর, অন্যদিকে ফকিরাপুল ও আরামবাগ মোড় এবং আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। বেলা আড়াইটার দিকে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here