আমতলীতে বিরোধের জেরে বসত ঘর পুরে ছাই

0
আমতলীত

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ আমতলীর শাখারিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে ইউসুব মাতুব্বর নামে এক ব্যাক্তির বসত ঘর পুরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অগ্নিকান্ডে নগদ টাকাসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল পুরে ছাই হয়ে গেছে।বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, আমতলী উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুস ছোবাহান মাতুব্বরের ছেলে ইউসুব মাতুব্বর জানুয়ারি মাসে একই গ্রামের ইব্রাহিম মৃধার নিকট থেকে শাখারিয়া মৌজার ৪৪৮ ও ৪৪৯ নং খতিয়ানের ৬২৫ নং দাগের ২৫ শতাংশ জমি ক্রয় করে সেখানে বসত ঘর নির্মান করে বসবাস করে আসছে। এই জমি শাহেব আলী প্যাদা দাবী করে ইউসুব আলী মাতুব্বরকে দীর্ঘদিন ধরে উচ্ছেদের পায়তারা করে আসছে।

বুধবার রাতে ইউসুব মাতুব্বর তার স্ত্রী সাথী বেগম ও দুই সন্তান সিয়াম ও মিমকে নিয়ে ঘরে ঘুুমিয়ে ছিল। গভীর রাতে হঠাৎ আগুন দেখতে পেয়ে নিজেরা কোন রকম জীবন বাঁচাতে পারলেও ঘরে থাকা নগদ ৫০ হাজার টাকাসহ সকল মালামাল পুরে ছাই হয়ে যায়। ইউসুব আলী অভিযোগ করে বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ সাহেব আলী প্যাদা, তাজউদ্দিন মৃধা ও নিপু মৃধা আমার ঘরে আগুন দিয়ে পুরিয়ে দিয়েছে। আগুনে আমার সব শেষ হয়ে গেছে।

তিনি আরো বলেন, আগুন লাগার বিষয়টি টের পাওয়ার পর আমি যখন ঘরের বাইরে চলে আসি তখন উল্লেখিত ৩জনকে দৌড়ে পালিয়ে যেতে দেখেছি। প্রতিবেশী জেসমিন নামে এক নারী বলেন, গভীর রাতে আগুনের ঘটনা ঘটায় লোকজন আসতে দেরী হওয়ায় মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিক্ষায় ইউসুব মাতুব্বরের ঘরটি সম্পূর্ন পুরে ছাই হয়ে যায়।

অভিযুক্ত সাহেব আলী প্যাদা ঘরে আগুন দেওয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, কে বা কারা ঘরে আগুন দিয়েছে এ বিষয়টি আমার জানা নেই। তবে আমিও ওই জমির মধ্যে ক্রয় সূত্রে মালিক। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান বলেন, এ বিষয়ে
অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here