মতলব উত্তরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৯ জেলে কে আটক করে জেল জরিমান

0
মতলব উত্তরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৯ জেলে কে আটক করে জেল জরিমান

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৯ জেলে কে আটক করা হয়েছে। আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে জেল জরিমান করা হয়েছে। গত রোববার (১৬ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান।

মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম ও মোহনপুর নৌ পুলিশ-ফাঁড়ির ইন্সপেক্টর মোঃ মনিরুজ্জামান যৌথ অভিযান পরিচালনা অংশ নেন। জানা যায়,মতলব উত্তর উপজেলার জাটকা সংরক্ষণের রোববার সকাল ৯ টা থেকে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত পরিচালিত অভিযানে অবৈধভাবে মাছ ধরার সময় ১৯ জন জেলেকে আটক করা হয়। আটককৃতদের মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন,১৯৫০ এ, দন্ডবিধি ১৮৬০ এর ধারা ১৮৬,১৮৮ মতে ১৭ জনকে ১ বছর থেকে শুরু করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয় এবং ২ জনকে ১০ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল এমরান খান বলেন, জাটকা ইলিশ ক্রয়-বিক্রয় দুটোই নিষিদ্ধ। যারা এর সাথে জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনা হবে। আমরা আজ অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করেছি। আমাদের এ অভিযান সবসময় অব্যাহত রাখা হবে।

উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মেঘনা পদ্মা নদীতে জাটকা মাছ ধরা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিলসম্পদ মন্ত্রণালয়। এই ২ মাস জাটকা পরিবহন, বিক্রি ও বাজারজাতকরণও নিষিদ্ধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here