ভোলায় বিপুল পরিমাণ ইলিশ জব্দ, আটক ২

0
ভোলায় বিপুল পরিমাণ ইলিশ জব্দ, আটক ২

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা:ভোলার মেঘনা নদীতে দুইটি ট্রলার থেকে বিপুল পরিমাণ ইলিশ ও বিভিন্ন মাছ জব্দ করে দুইজনকে আটক করেছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। পরে জব্দ করা মাছ স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।আটকরা হলেন ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের বাসিন্দা মো. সামছুদ্দিন ও মো. হাসান।

বুধবার (১২ এপ্রিল) রাত ৯টার দিকে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন এলাকার মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়।কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কে এম শাফিউল কিঞ্জল বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা বিশেষ অভিযান পরিচালনা করেন। এসময় ইলিশার মেঘনা নদীতে দুইটি ট্রলারে তল্লাশি চালিয়ে ৩ হাজার কেজি ইলিশসহ বিভিন্ন মাছ জব্দ করা হয়। পরে জব্দ মাছ মাছ স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

ইলিশের অভয়াশ্রম হওয়ায় ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাসের জন্য ভোলার ইলিশা থেকে চর পিয়ালের ৯০ কিলোমিটার মেঘনা নদী এবং ভেদুরিয়া থেকে চর রুস্তমের ১০০ কিলোমিটার তেঁতুলিয়া নদীতে ইলিশসহ সব ধরনের মাছ আহরণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here