কক্সবাজারে উখিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে আরসা কমান্ডার নিহত, আটক ৩

0
 কক্সবাজারে উখিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে আরসা কমান্ডার নিহত, আটক ৩

প্রেসনিউজ২৪ডটকমঃ কক্সবাজারে উখিয়ার সন্ত্রাসী গোষ্ঠী আরসার সঙ্গে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন)-এর সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ সময় বন্দুকযুদ্ধে আব্দুল মজিদ ওরফে লালাইয়া নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

আহত হয়েছেন এপিবিএন পুলিশের দুই সদস্য। এপিবিএন পুলিশের দাবি, নিহত রোহিঙ্গা লালাইয়া আরসা কমান্ডার। ঘটনার সময় ৩ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়। মঙ্গলবার (১১ এপ্রিল) সকালসাড়ে ১০ টায় উপজেলার পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর ক্যাম্পের ৮ নাম্বার ব্লকে এ ঘটনা ঘটে।

কয়েকজন রোহিঙ্গা মাঝি জানান, ক্যাম্পের ৮ নাম্বার ব্লকের আমিন মাঝির বাসার পাশে আরসা সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে আশপাশের কয়েকটি ঘর ঘিরে ফেলে এপিবিএন পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে আরসা সদস্যরা। তখন এপিবিএনও পাল্টা গুলি ছুঁড়ে।৮ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, গোলাগুলির পর কয়েকটি ঘরে তল্লাশি করে আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়ার মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

মরদেহের বাম হাতের পাশে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। এ সময় মোহাম্মদ তাহের (৪৫) জামাল হোসেন (২২) ও লিয়াকত আলী (২৬) নামে তিনজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়।পুলিশ কর্মকর্তা আরও জানান, নিহত লালাইয়া রোহিঙ্গা ক্যাম্পে সংগঠিত ৪টি হত্যা মামলার আসামি।

গোলাগুলির ঘটনায় দুইজন পুলিশ সদস্য আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here