না’গঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত গরু ও ট্রাক উদ্ধার

0
না’গঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত গরু ও ট্রাক উদ্ধার

প্রেসনিউজ২৪ডটকমঃ “আন্তঃজেলা ডাকাত দলের ০৬(ছয়) সদস্য গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত গরু ও ট্রাক উদ্ধার” পুলিশ সুপার জনাব গোলাম মোস্তফা রাসেল (পিপিএম বার) মহোদয়ের নির্দেশক্রমে রূপগঞ্জ থানা পুলিশ কর্তৃক বিশেষ অভিযানে ০৬(ছয়) জন আন্তজেলা ডাকাত অস্ত্রসহ গ্রেফতার এবং ডাকাতির ১৫টি গরু ও ট্রাক উদ্ধার করা হয়।

গত ০৬ মার্চ, ২০২৩ খ্রিঃ রূপগঞ্জ থানাধীন কর্নগোপ ও ডেমরা থানাধীন সারুলিয়া বাজার এলাকা থেকে অভিযান চালিয়ে আসামী ১। তোফা মীর শাওন(৩৩) ২। নাদিম হাসান আনিস(৩০) ০৩। জুয়েল(২৯) ৪। কাউছার(৩০) ৫। ফরহাদ(২৬) ৬। মোজাম্মেল(২৬)’দের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য গত ০৬/০৩/২০২৩খ্রিঃ তারিখ ভোর রাত্র অনুমান ০৪.৩০ ঘটিকার সময় রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল সাকিনস্থ এশিয়ান হাইওয়ে ফ্লাইওভারের পূর্ব পাশে হতে ৭/৮ জনের ১টি ডাকাতদল নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে দিনাজপুর হতে কুমিল্লাগামী ১টি গরু বোঝাই ট্রাক যার নম্বর ঢাকা মেট্রো ড-১৪-৮৫৫১ থামিয়ে পিস্তল ঠেকিয়ে ট্রাক ড্রাইভারসহ গরু ব্যবসায়ীদের মাইক্রোবাসে তুলে হাঁত পা বেধে ১৫ টি গরু বোঝাই ট্রাকসহ ডাকাতি করে নিয়ে যায়।

পরবর্তীতে ড্রাইভার ও গরু ব্যবসায়ীদের সোনারগাঁও থানাধীন তাঁলতলা নামক স্থানে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। গরু ব্যবসায়ী জমির হোসেন এর অভিযোগের প্রেক্ষিতে রূপগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে প্রথমে আসামী ১। তোফা মীর শাওন(৩৩) ২। নাদিম হাসান আনিস(৩০) কে পিস্তলসহ গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তি মতে লুন্ঠিত ১৫টি গরুসহ আরো ৪টি সর্বমোট ১৯টি গরু ও ট্রাক উদ্ধার এবং ঘটনায় জড়িত অন্য আসামীদেরকে গ্রেফতার করা হয়।

তাঁদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র ও ডাকাতির একাধিক মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত আসামীরা রূপগঞ্জ, আড়াইহাজার, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁও, ঢাকাসহ বিভিন্ন এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক, এশিয়ান হাইওয়েরোড,৩০০ ফিট এলাকায় বিভিন্ন সময় ভূয়া ডিবি পুলিশ/র্যাব পরিচয় দিয়ে মারধর ও ভয়ভীতির মাধ্যমে গরুর ট্রাক,মালবাহী ট্রাক, বিদেশ ফেরত যাত্রীদের নিকট থেকে বিভিন্ন মূল্যবান স্বর্নলংকারসহ নগদ টাকা লুন্ঠন করে ডাকাতি করত বলে স্বীকার করে। উক্ত ডাকাতির ঘটনায় রূপগঞ্জ থানায় নিয়মিত ডাকাতি মামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় অস্ত্র মামলা রজু প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here