১০ দফা দাবিতে বিএনপি ও সমমনাদের পদযাত্রা কর্মসূচি শনিবার

0
১০ দফা দাবিতে বিএনপি ও সমমনাদের পদযাত্রা কর্মসূচি শনিবার

প্রেসনিউজ২৪ডটকমঃ সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপি ও ‘সরকার-বিরোধী’ রাজনৈতিক দলগুলো ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় শনিবার (৪ মার্চ) অষ্টম কর্মসূচি পালন করতে সারা দেশের সকল থানায় পদযাত্রা কর্মসূচি পালন করবে তারা। দলের কেন্দ্রীয় নেতারা এ কর্মসূচিতে অংশ নেবেন।

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সবগুলো থানায় পদযাত্রা হবে। এসব পদযাত্রায় দলের স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা থাকবেন। গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট এবং জাতীয়তাবাদী সমমনা জোট আলাদা আলাদাভাবে রাজধানীতে পদযাত্রা করবে।

গণতন্ত্র মঞ্চের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে তারা কাকরাইলের নাইটিঙ্গেল রেঁস্তোরা পর্যন্ত নীরব পদযাত্রা করবে। ১২ দলীয় জোট বেলা ১১টায় বিজয়নগরে পানির ট্যাংকের কাছে সমাবেশ করে পল্টন মোড়, দৈনিক বাংলা মোড়, কালবার্ট সড়ক হয়ে বিজয়নগরে পানি ট্যাংক পর্যন্ত পদযাত্রা করবে।

জাতীয়তাবাদী সমমনা জোটের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তারা বেলা ১১টায় বিজয়নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে পল্টন মোড়, জাতীয় প্রেসক্লাব ঘুরে কাকরাইলে মোড় পর্যন্ত পদযাত্রা করবে। এছাড়া সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট বেলা ১১টায় পুরানা পল্টনে মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত পদযাত্রা করবে বলে তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে বিরোধী দলগুলো যুগপৎ কর্মসূচি শুরু করে। এর আগে ১০ ডিসেম্বর দেওয়া বিএনপির ১০ দফা দাবিতে দলগুলোর সমর্থনের কথা বিভিন্ন সমাবেশে বলেছেন জোট নেতারা। এর প্রেক্ষিতে গত আড়াই মাসে সারাদেশে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ ও বিভাগীয় সমাবেশ করেছে তারা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here