মুন্সীগঞ্জে নানা কর্মসূচি মধ‌্যে‌ দিয়ে ২১ শে ফেব্রুয়ারী পালন

0
মুন্সীগঞ্জে নানা কর্মসূচি মধ‌্যে‌দিয়ে একটু‌শে ফেব্রুয়ারী পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান রলিন মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জেলাপ্রশাসন। সরকারি কর্মসূচির সাথে মিল রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি পালন করতে এবং এ অনুষ্ঠান সুন্দরভাবে সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। মুন্সীগঞ্জে নানা কর্মসূচি ১০ টায় জেলা কেন্দ্রীয় শহিদ মিনারে দেশাত্মবোধক গান পরিবেশন করা হয় । আজ মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সকল আধা সরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় । ২১ ফেব্রুয়ারি সকল মসজিদে বাদ জোহর বিশেষ মোনাজাত, মন্দিরে, গীর্জায় ও বিভিন্ন উপাসনালয়ে ভাষা শহিদসহ সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা করা হয় ।

সকাল ১১ টায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬ টায় কেন্দ্ৰীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here