মতলব উত্তরে পৌর আ’লীগের অস্থায়ী কার্যালয়ে মায়া চৌধুরীর জন্মদিন পালিত

0
মতলব উত্তরে পৌর আ’লীগের অস্থায়ী কার্যালয়ে মায়া চৌধুরীর জন্মদিন পালিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের অকৃত্তিম ভালবাসায় দেশ বরেণ্য রাজনীতিবিদ, বাংলাদেশের
সূর্যসন্তান, অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, আলহাজ্ব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের ৭৬তম জন্মদিন নানা আয়োজনে জন্ম দিন পালণ করা হয়েছে।

গত শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার সময় উপজেলার ছেংগারচর পৌর আ’লীগের অস্থায়ী কার্যালয়ে নানান আয়োজনে মায়া চৌধুরীর ৭৬তম জন্ম দিন উপলক্ষে কেক কাটা,মিলাদ,দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর আলোচনা ও তাঁর দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে পালিত হলো তার ৭৬তম জন্ম দিন। এরপর ছেংগারচর পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়ার সভাপতিত্বে, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলী গৈর সভাপতি রফিকুল ইসলাম রিপনের সঞ্চালনায় মতলবের উন্নয়নে তথা দেশের উন্নয়নের জীবন্ত কিংবদন্তী, বাংলাদেশের সূর্যসন্তান, অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের বিস্তৃত কর্মময় জীবনী ও তার উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা।

এসময় আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ চাঁন মিয়া বেপারী, পৌর আ’লীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মোঃ আবুল বাশার, পৌর কৃষকলীগের সভাপতি শরবত আলী, সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার,সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর, পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ কাউছার আলম,সহ-সভাপতি মোঃ রতন সরদার, পৌর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান, উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী দেওয়ান, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সলর বোরহান প্রধান, সাবেক কাউন্সিলর আহসান হাবীব, আঃ সালাম খান, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি,সাধারণ সম্পাদক শিউলী বেগম, সাংগঠনিক সম্পাদক মোঃ আলেফ খান,পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান প্রধান, প্রমূখ।

এসময় ছেংগারচর সহ পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  আলোচনা সভার এক পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের তার নিজের ৭৬তম জন্মদিন পালন উপলক্ষে ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন কেক কাটা,মিলাদ,দোয়ার আয়োজন করায় ভিডিও কলে সকল নেতৃ বৃন্দকে তার এবং তার পরিবারের পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় তিনি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন। দেশের এই উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই বলে জানান তিনি। তার জন্ম দিনে সকল
নেতাকর্মীদেরকে ঐক্যৗবদ্ধ থেকে সংগঠনকে শক্তিশালি করার কাজে মনোযোগি হওয়ার আহবান জানান।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী। মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু ও তাদের পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়। এবং জন্মদিন উপলক্ষে অফুরন্ত শুভেচ্ছা,অভিনন্দন ও আগামী দিনের পথ চলার শুভকামনা জানানো হয়। নিজের জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা ছিলো না তার। তার জন্মদিনে দলীয় নেতাকর্মীদেরকে শুধু দোয়া করার জন্য বলেছেন। শুভাকাঙ্খি ও দলের নেতাকর্মীরা তার জন্মদিনে মিলাদ ও দোয়ার আয়োজন করায় নেতাকর্মীদেরকে তিনি ধন্যবাদ জানান।

নিজের জন্মদিনে তিনি চাঁদপুর-২ নির্বাচনী আসনের সকলের কছে দোয়া কামনা করেছেন ।  ব্যক্তি জীবনে ২ ছেলে ও ১ মেয়ে (৩ সন্তানের) জনক। তার সহধর্মিনী মহুয়সী নারী মিসেস পারভীন চৌধুরী মতলব উত্তর-মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা। তার জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটির সদস্য। তার পুত্রবধু সুবর্ণা চৌধুরী বীনা চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক। তার নাতি আশফাক হোসেন চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। তিনি আওয়ামী লীগের কান্ডারী হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

রাষ্ট্রিয় দ্বায়িত্ব পালনের পাশাপাশি বর্নাঢ্য রাজনৈতিক জীবনের এই নেতা আওয়ামী লীগের সভাপতিমন্ডলির দায়িত্ব পালন করে আওয়মীলীগের প্রতিািট আন্দোলন সংগ্রামে অগ্রণী ভুমিকা পালন করে আসছেন। জ্ঞান হওয়ার পর থেকেই এদেশের নিপীড়িত-নির্যাতিত, শোষিত মানুষের পক্ষে সোচ্চার এই জনদরদি রাজনীতিবিদ। চাঁদপুর তথা মতলবের আওয়ামীলীগকে রাজনৈতিকভাবে সাবলম্বী করার পাশপাশি এলাকার আর্থ সামাজিক উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নে দায়িত্ব পালন করে আসছেন। তিনি একমাত্র মতলবের উন্নয়নের রুপকার।

এজন্য তাকে বলা হয় আধুনিক মতলবের রুপকার। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীকালে ২০১৪ সালে তাকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here