ঘুষ সংক্রান্ত অভিযোগে না’গঞ্জ পাসপোর্ট অফিসে ছদ্মবেশে দুদক টিম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিভিন্ন অভিযোগে গত মঙ্গলবার দুদকের নারয়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়।

জানা গেছে, নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহকদের হয়রানি ও ঘুষ সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় দুদক।এসময় দুদক টিম প্রথমে ছদ্মবেশে পাসপোর্ট অফিসে আগত সেবা গ্রহীতাদের লাইনে দাঁড়িয়ে তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। গ্রাহকদের আবেদনে কোনও মার্ক বা বিশেষ চিহ্ন আছে কি না তা দেখেন।

এভাবে সেবাগ্রহীতাদের নিকট থেকে তথ্য সংগ্রহ করে পাসপোর্ট অফিসের পার্শ্ববর্তী দোকানে থাকা দালালদের মাধ্যমে অতিরিক্ত অর্থের বিনিময়ে পাসপোর্ট সেবা পাওয়ার সত্যতা পায় দুদক টিম।পরে দুদক টিম পাসপোর্ট অফিসের উপপরিচালক জামাল হোসেনকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি দালালদের বিরুদ্ধে তার শক্ত অবস্থানের ব্যাপারে টিমকে অবহিত করেন।

দুদক টিম অফিসের প্রতিটি কক্ষ পরিদর্শন করে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে জনগণকে সেবা প্রদানের পরামর্শ দেন। এছাড়া সেবাগ্রহীতাদের অভিযোগ সম্পর্কে তাদেরকে অবহিত করা হয়। অভিযান প্রসঙ্গে পরবর্তীতে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here