বাংলাদেশ হবে জনগণের বাংলাদেশ: এটা কোন দল ও পরিবারের সম্পদ নয়-শিরিন

0
বাংলাদেশ হবে জনগণের বাংলাদেশ: এটা কোন দল ও পরিবারের সম্পদ নয়-শিরিন

প্রেসনিউজ২৪ডটকমঃ  ভোলা প্রতিনিধি: রাট্র কাঠামো কি ভাবে পচিালিত হবে, আমরা যে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছি সেই বাংলাদেশ হবে জনগণের বাংলাদেশ। এটা কোন গ্রুপ, দল বা কারো নিজের পৈতৃক বা পরিবারের সম্পদ নয়। বাংলাদেশ শুধু গনগণের বাংলাদেশ।

আজ বরিবার (৮ জানুয়ারী) দুপুরে ভোলা জেলা বিএনপির কার্যালয়ে কেন্দ্র ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন এই মন্তব্য করেন। তিনি বলেন, বাংলাদেশ হবে কি রকম, আগামীর বাংলাদেশ আমরা কিভাবে চাই সেইটাই হলো এই রুপরেখা।

এই রুপরেখাটা জনগণের হাতে পৌছে দিতে হবে। যাতে দেশের জনগণ বুঝতে পারে আমরা আগামীর বাংলাদেশ কি ভাবে চাই। তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায়, অবৈধ সরকার, অবৈধ ভাবে একটা রায় দিয়েছেন। যে রায়ে আমরা দেখলাম জনাব তারেক রহমান ও তার স্ত্রী ডাঃ জুবাইদা রহমানের সম্পতি বাজেয়াপ্তের রায় দেখেছি।

এ রায় আমরা প্রত্যাখান করছি ও নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই ভাবে এই সরকার সব জাগায় নিয়ন্ত্রণ করে মানুষের সকল ধরনের ব্যক্তিগত অধিকার সবকিছুর উপর আজকে বিএনপি ও জিয়া পরিবারের উপর তাদের সবচেয়ে বেশী ক্ষোভ ও তাদের যত হিংসাত্মক কর্মকান্ডে জিয়া পরিবারকে নিংশেষ করার জন্য। আগামীদিনে তারেক রহমান বাংলাদেশে নেতৃত্ব দিবে এই চিন্তা ধারা বিশ্বাস করে বলেই আজকে তারা জিয়া পরিবার ও তারেক রহমানকে কিভাবে প্রশ্নবিদ্ধ করা যায়, কিভাবে নিংশেষ করা যায়।

কিভাবে বাংলাদেশের মানুষের মন থেকে মুছে দেওয়া যায়, আজকে বিভিন্ন রকম আইন-কানুনের মাধ্যমে বিভিন্ন পথে অবৈধ রায় দিচ্ছে। তারেক রহমান শহিদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের সন্তান, আজকে বিভিন্ন রকম আইন-কানুন ও অবৈধ রায় দিয়ে তারেক রহমানকে বাংলাদেশের মানুষের মন থেকে মুছা ফেলা যাবে না। আমরা অবৈধ সরকারের এসব অবৈধ রায় প্রত্যাখান করছি। বিএনপি মনে করে এসব রায় রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

ভোলা জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে ও সদস্য সচিব রাইসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানের ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান কিরন, সাবেক সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসাম খান, সাবেক সাধারন সম্পাদক হারুন আর রসিদ ট্রুম্যান, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির সোপান, জেলা বিএনপি নেতা আবদুর রব আখন, ইয়ারুল ইসলাম লিটন, তরিকুল ইসাম কায়েদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সদর থানা সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা যুবদল সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারন সম্পাদক আবদুল কাদের সেলিম, সিনিয়র সহ সভাপতি ফখরুল ইসলাম ফেরদাউস, যুগ্ম সাধারন সম্পাদক মো. মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওদুদ, সাধারন সম্পাদক খন্দকার আল আমিন, যুগ্ম সাধারন সম্পাদক জাকির হোসেন রুবেল, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিমউদ্দিন, সাধারন সম্পাদক আল আমীন হাওলাদার সহ জেলা, উপজেলা, পৌরসভা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here