অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম আমরা চালিয়েই যাবো : অধ্যাপক মামুন মাহমুদ

0
অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম আমরা চালিয়েই যাবো : অধ্যাপক মামুন মাহমুদ

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, যে স্বাধীনতার জন্য যে অধিকারের জন্য ৫১ বছর আগে বাঙ্গালিরা যুদ্ধ করেছিলো, সেই স্বাধীনতা আমরা এখনো কিন্তু পাই নাই। আমরা রক্ত দিয়েছি ৭১রে, আমরা রক্ত দিয়েছি ৯০এ, আমরা রক্ত দিয়েছি ৯৬ এ।

একের পর এক তাজা প্রাণ আমাদের মাঝ থেকে হারিয়ে যাচ্ছে, রক্ত দিচ্ছে। এই জিয়াউর রহমানের সৈনিকেরা ততদিন এই যুদ্ধ চারিয়ে যাবে যতদিন আমাদের অধিকার বাস্তবায়ন না হয়। যতদিন পর্যন্ত ভোটের অধিকার আদায় না হবে, যতদিন পর্যন্ত মানুষ দু-মুঠো ভাত খেয়ে বাঁচতে পারবে।মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে আয়োজিত এক বিশাল র‌্যালির পূর্বে মামুন মাহমুদ এসব কথা বলেন।

মামুন মাহমুদ বলেন, যার ঘোষনার মধ্য দিয়ে আমাদের দেশ স্বাধীন হয়েছিলো, তার রক্ত আমাদের নেতা তারেক রহমানের শরীরে প্রবাহিত হচ্ছে। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রক্ত তারেক রহমানের শরীরে প্রবাহিত হয়। এই তারেক রহমান বাংলাদেশে আসতে পারেনা, এর চেয়ে বড় নিষ্ঠুরতা আর কি হতে পারে। আমরা চাই এই লড়াই সংগ্রামের মধ্য দিয়ে এবং তারেক রহমানের ঘোষনার মধ্য দিয়ে এই বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে।তিনি বলেন, তারেক রহমানের ঘোষনার মধ্য দিয়ে এই বাংলাদেশ আবার স্বাধীনতা লাভ করবে।

যখনই এই বাংলাদেশে গণতন্ত্র হারিয়ে যায় তকনই জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের মতো মানুষের নেতৃত্বে আবারো গনতন্ত্র ফিরে আসে। আমি দেখেছি, যারা মুখে স্বাধীনতার কথা বলে, কিন্তু গনতন্ত্রকে তারা গলা টিপে হত্যা করে।এসময় উপস্থিত ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান।

আরও উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল, যুগ্ম আহ্বায়ক একরামুল করিম মামুন, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সহ সভাপতি আমিরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি রাসেল মাহমুদ, কাঞ্চন পৌরসভা বিএনপির সদস্য সচিব হামিদুল হক খান, যুগ্ম আহবায়ক মহিবুর রহমান, যুগ্ম আহবায়ক আমজাদ হোসেন, যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম বিপুল, যুগ্ম আহবায়ক দেওয়ান জাকির হোসেন, তারার পৌর বিএনপির সদস্য সচিব জাকির হোসেন রিপন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here