বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে গণসমাবেশ বিষয়ে সিদ্ধান্ত: মির্জা ফখরুল

0
বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে গণসমাবেশ বিষয়ে সিদ্ধান্ত: মির্জা ফখরুল

প্রেসনিউজ২৪ডটকম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির বৈঠক চলছে। এরপর আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশ বিষয়ে সবকিছু জানানো হবে। বুধবার (৭ ডিসেম্বর) রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। তিনি বলেন, অন্যায় ও পাশবিকভাবে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও আটক করা হয়েছে।

পাঁচ ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে প্রায় ৬ শতাধিক নেতাকর্মী আটক  করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তারা নিজেরাই ব্যাগে করে বিষ্ফোরক এনে রেখেছে, এখন মিথ্যা তথ্য দিচ্ছে। মির্জা ফখরুল বলেন, সরকারের নীতিনির্ধারকদের নানা উস্কানীমূলক বক্তব্যই বোঝা যাচ্ছিল এমন ঘটনা ঘটাবে। এটি শুধু বিএনপির উপর আঘাত নয়, দেশ ও গণতন্ত্রের উপর আঘাত।  সরকার পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটিয়েছে।

তিনি জানান, সব ডকুমেন্ট নিয়েছে, লাইট এবং সিসি ক্যামেরা ভেঙ্গেছে কোন গণতান্ত্রিক দেশে এমন ঘটনা ঘটতে পারে না।বিকেল সাড়ে ৪টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে রাত ৮টায় নয়াপল্টন থেকে চলে  যান বিএনপি মহাসচিব।এরআগে বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্য সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। শেষ হয় প্রায় ৫টার দিকে। শুরু থেকেই চলে গ্রেফতার অভিযান।

এদিকে দুপুর ১২টার নয়াপল্টন এলাকায় একাধিক সাজোয়া যান, প্রিজনভ্যান এবং অতিরিক্ত স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করে পুলিশ। এ সময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, বিএনপি মহাসচিব এর ব্যক্তিগত সহকারী মোঃ ইউনুস আলী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here