১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি’র গণসমাবেশ কেউ রুখতে পারবে না : রুহুল কবির রিজভী

0
১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি’র গণসমাবেশ কেউ রুখতে পারবে না : রুহুল কবির রিজভী

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ১০ ডিসেম্বর ঢাকায় শান্তিপূর্ণ গণসমাবেশ হবে। এই গণসমাবেশ কেউ রুখতে পারবে না। যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দীন টুকু ও সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নকে গ্রেপ্তারের প্রতিবাদে সোমবার (৫ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সুলতান সালাহউদ্দীন টুকু ও নুরুল ইসলাম নয়নকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। তারা রাজশাহীতে বক্তব্য রাখলো অথচ ঢাকায় ফেরার সময় প্রবেশপথে গ্রেপ্তার করা হলো।গ্রেপ্তার করে গণজোয়ার ঠেকানো যাবে না জানিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, সূর্যের আলো হাত দিয়ে বলো রুখিতে পারে কি কেউ? টুকু-নয়নদের ধরে ঠেকানো যাবে না গণজোয়ারের ঢেউ।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আপনারা গণগ্রেপ্তার করছেন, কেন করছেন? কী অন্যায় করেছে আমাদের নেতাকর্মীরা? কেন এই গ্রেপ্তার অভিযান? আপানারা যে বেতন পান, পরিবার যেটা দিয়ে রক্ষণাবেক্ষণ হয়, সন্তানরা যে স্কুলে যায়, সেই স্কুলের বেতন দেন সেটা সরকারি বেতনের টাকায়।

সরকার বেতন দেয় কোথা থেকে, এটা জনগণের ট্যাক্সের টাকা।তিনি বলেন, আমরা ১০ ডিসেম্বর গণসমাবেশ করতে চেয়েছি। এই গণসমাবেশ কীসের জন্য? কিছু দাবির প্রেক্ষিতে। সমাবেশের জন্য আমরা পল্টনে অনুমতি চেয়েছি, কারণ নেতাকর্মীদের নিরাপত্তার জন্য। কিন্তু আপনারা সে কথার গুরুত্ব দিচ্ছেন না। অন্যদিকে যুবলীগের কাউন্সিল সাফল্যমণ্ডিত করার জন্য এই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সারা ঢাকা শহর সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছিল।

অথচ আমরা বাংলাদেশের বিরোধী দল কর্মসূচি করতে পারবো না। কর্মসূচির আগে সারা বাংলাদেশে গ্রেপ্তার অভিযান চলে। এক দেশে দুই আইন চলতে পারে না। আমরা সেটা চলতে দিতে পারি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here