মতলব উত্তরে এসইএল মডেল একাডেমির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীতে শিক্ষা বৃত্তি ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

0
মতলব উত্তরে এসইএল মডেল একাডেমির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীতে শিক্ষা বৃত্তি ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৩নং সাদুল্যাপুর ইউনিয়নের চান্দ্রাকান্দি গ্রামে অত্যান্ত মনোরম পরিবেশে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রতিষ্ঠিত এসইএল মডেল একাডেমির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী বর্নাঢ্য আয়োজনে পালন করা হয়েছে। এ উপলক্ষে শিক্ষাবৃত্তি ও সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২রা ডিসেম্বর) সকাল ৯টার সময় এসইএল মডেল একাডেমি স্কুলের আয়োজনে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীর শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার কয়েকটি প্রামিক বিদ্যায় ও কয়েকটি কিন্ডারগার্টের স্কুলের ১৭০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। মোট ২০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। একই গুনীজন সংবর্ধনা প্রদান করা হয়।এদিকে এসইএল মডেল একাডেমির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী সকাল সময় স্কুল প্রাঙ্গনে সাড়ে ৯টার শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

এরপর জাতীয় সঙ্গিত এর মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্নাঢ্য আয়োজন অনুষ্ঠানিকভাবে শুরু হয়। এসইএল মডেল একাডেমির প্রধান শিক্ষক মোঃ সালাউদ্দিনের সভাপতিত্বে শিক্ষাবৃত্তি ও সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেল থেকে রাত পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপূর্বে অবশ্য অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদেরকে নিয়ে এসইএল মডেল একাডেমির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকির কেক কাটা হয়। পরে অতিথিবৃন্দ অর্ধশত কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মননা ক্রেস্ট প্রদান করেন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মিধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তি প্রদান করেন, এসইএল মডেল একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি ও দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিঃ এর পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আউয়াল সিআইপি।

এসইএল মডেল একাডেমির সহকারী শিক্ষক মরিয়ম আক্তারের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাদুল্যাপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব লোকমান হোসেন মুন্সী,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও গজরা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান,রহমত উল্লাহ চৌধুরী, মতলব উত্তর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ অলিউল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক বশিরউল্লাহ বাচ্চু মিয়াজী, ইমামপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বায়েজিদ মাষ্টার, এসইএল মডেল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য হাফিজুর রহমান রাকিব,প্রমূখ।

এসময় উপজেলার সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান, গ্রীণ ক্লাব এর সাংগঠনিক সম্পাদক ও সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম টিটু,উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন আক্তার,নিলুফা ইয়াসমিন বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারী শিক্ষকবৃন্দ,সাংবাদিক,এলাকার সুধিসমাজসহ বিভিন্নরাজনৈতিক,সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন,হাফেজ মোঃ মোদ্দাসির।সংবর্ধনা অনুষ্ঠানে এসইএল মডেল একাডেমির প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আউয়াল সিআইপি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি ততো বেশি উন্নত। কাজেই শিক্ষার কোনো বিকল্প নাই। তবে সে শিক্ষা হতে হবে মেধাবী।তিনি বলেন,বহুভাবে সমাজের উন্নয়ন করা যায়। সৃষ্টির সেবায় যদি আমরা কিছু অর্থ ব্যয় করি তাহলে সেটা আমার পরকালের অংশ হিসেবে থাকবে। প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা প্রথমে বাবা-মার কাছ থেকে শিখে,তারপর শিক্ষকদের কাছ থেকে শিখে,তারপর সমাজ থেকে শিখে। কাজেই আমার আগামাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আউয়াল সিআইপি বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা কৃতিত্ব অর্জনের মধ্য দিয়ে সংবর্ধনা নেওয়া নতুন প্রজন্মরা আগামীতে জয়পুরহাটকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। আজকে শিক্ষা বৃত্তি এ ধরনের পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের পাশাপাশি শিক্ষায় উৎসাহিত করা । এই পরীক্ষার মূল উদ্দেশ্য হচ্ছে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের লেখাপড়ার গুণগত মানোন্নয়ন বৃদ্ধি, উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করা। মতলব উত্তরে মিধাভিত্তিক শিক্ষা রবিস্তারে এসইএল মডেল একাডেমির এই উদ্যোগ সবসময় থাকবে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here