সিদ্ধিরগঞ্জে মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে শতাধিক কম্প্রেসার দোকানে বিদ্যুৎ চুরি

0
সিদ্ধিরগঞ্জে মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে শতাধিক কম্প্রেসার দোকানে বিদ্যুৎ চুরি

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :সিদ্ধিরগঞ্জে সরকারি জায়গা দখল ও অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়েনিশ্চিন্তে ব্যবসা করে যাচ্ছে কম্প্রেসার হওয়া মেশিন দোকান মালিকরা।কাঁচপুর সেতু থেকে সাইনবোর্ড পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেরদুই পাশে প্রায় শতাধিক হাওয়া মেশিন বসানো হয়েছে।

সওজ,ডিপিডিসি ও হাইওয়ে পুলিশ কর্তৃপক্ষ অবৈধ এসব হাওয়া মেশিনদোকান মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করছেন না।জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে নারায়ণগঞ্জ সড়ক ওজনপথ বিভাগের অধিনস্থ বহু সরকারি জায়গায় রয়েছে। স্থানীয়প্রভাবশালীমহল এসব সরকারি জায়গা অবৈধভাবে দখল ও দোকানপাট নির্মাণ করেভাড়া দিয়েছে। এর মধ্যে রয়েছে বহু টায়ারের দোকান।এসব দোকানেবসানো হয়েছে কম্প্রেসার হাওয়া মেশিন। এসব মেশিনে অবৈধভাবেদেওয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ।

একদিকে সরকারি জায়গা দখল অপর দিকেঅবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এসব হাওয়া মেশিন দিন রাত অনবরতচলছে। সরকারি জমি দখল করে এসব দোকান গড়ে উঠলেও সওজ কর্তৃপক্ষনিরব। অবৈধ বিদ্যুৎ সংযোগের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছেন নাডিপিডিসি। মহাসড়কের উপর দীর্ঘক্ষণ গাড়ি দাঁড় করিয়ে চাকাপরিবর্তন ও হাওয়া দিতে গিয়ে সৃষ্টি হচ্ছে যানজট। বিঘ্ন ঘটছেপথচারীদের চলাচলে।

মহাসড়কের দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশের শিমরাইল ওসাইনবোর্ড পুলিশ ক্যাম্পের টিআই ও সার্জেন্টরা এসব হাওয়ামেশিন দোকান মালিকদের বিরুদ্ধে নিচ্ছেন না কোন ব্যবস্থা। সরেজমিনে দেখা গেছে, কাঁচপুর সেতু থেকে সাইনবোর্ড পর্যন্তমহাসড়কের দুই পাশে প্রায় শতাধিক কম্প্রেসার হাওয়া মেশিন রয়েছে।তার মধ্যে সড়কের উত্তর পাশে মুক্তিনগর থেকে টায়ারমার্কেটের মাদানীনগর ওপাইনাদী থেকে শিমরাইল মোড় ডাচ বাংলা ব্যাংক পর্যন্ত পৌনেএককিলোমিটারের মধ্যেই রয়েছে ২৫ টি মেশিন। সবগুলো মেশিন বসানোহয়েছে সরকারি জায়গা দখল করে।

এবিষয়ে জানতে চাইলে কোন দোকান মালিক কথা বলতে রাজি হয়নি।অনেকই বিদ্যুৎ সংযোগ বৈধ দাবি করলেও বাস্তবে দেখা গেছে আশপাশেরবাড়ী কিংবা বড় দোকান থেকে সংযোগ দেওয়া হয়েছে। তাদের নিজস্বকোন মিটার নেই। বিদ্যুৎ সংযোগ অবৈধ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানানস্থানীয় ডিপিডিসি কর্তৃপক্ষ।

শিমরাইল ও সাইনবোর্ডের দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশেরটিআই(প্রশাসন) একে এম সরফুদ্দিন বলেন, অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়টি ডিপিডিসির আওতায়। দোকানগুলো মহাসড়কের সরকারিজায়গায় কিনা আমার জানা নেই। তবে মহসড়কের সীমানায় কোনকম্প্রেসার মেশিনের দোকান থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here