তিতাস কর্তৃপক্ষের গাফিলতির খেসারত গ্যাস পাচ্ছেনা সিদ্ধিরগঞ্জের হীরাঝিলবাসী

0
তিতাস কর্তৃপক্ষের গাফিলতির খেসারত গ্যাস পাচ্ছেনা সিদ্ধিরগঞ্জের হীরাঝিলবাসী

প্রেসনিউজ২৪ডটকমঃ  সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : তিন দিন ধরে গ্যাস পাচ্ছেনা সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকার বাসিন্দারা। নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষের গাফিলতির কারণে গ্যাস সংকটে পড়েছেন গ্রাহকরা। কবে এ সমস্যার সমাধার হবে তার কোন নিশ্চয়তা নেই।

এতে বিড়ম্বনার পাশাপাশি চরম হতাশায় ভোগছেন হাজার হাজার গ্রাহক। স্থানীয়রা জানায়, ডিএনডি এলাকার উন্নয়ন কাজের ধারাবাহিকতায় হীরাঝিলে ডিএনডি পানি নিস্কাসন খালের উপর নির্মিতি ব্রিজটির পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। ফলে পানি চলাচলের জন্য বাইপাস ড্রেন নির্মাণ করতে গিয়ে বেকুর আঘাতে একটি দুই ইঞ্জি ও একটি চার ইঞ্জি গ্যাস লাইনের পাইপ ক্ষতিগ্রহস্থ হয়। ফলে বন্ধ হয়ে যায় এলাকার গ্যাস সরবরাহ।  জানা গেছে, মেসার্স রনি রাইমস্ এর মালিক হাজী চাঁন মিয়া ( গ্রাহক সংকেত নং-৩০১০১০০) একটি মিটারঘর নির্মাণ করে তাতে পিট বাল্প স্থাপন করেন।

বিগত ২০১৮ সালে সিটি করপোরেশন ড্রেন ও রাস্তা নির্মাণ করার সময় মিটারঘরটি ভেঙ্গে পিট বাল্প সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়। ফলে জনস্বার্থে পিট বাল্পটি সরিয়ে পাশেই অন্যস্থানে স্থাপন করার জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেন চাঁন মিয়া। একে একে ডজন খানেক আবেদন করার পরও তিতাস কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেননি। সম্প্রতি ডিএনডি পানি নিস্কাসন খালের উপর নির্মিত পুরাতন ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ করার জন্য পানি চলাচল সচল রাখতে বাইপাস ড্রেন তৈরি করতে সেনাবাহি চাঁন মিয়াকে মিটারঘরটি বাঙার নির্দেশ দেন।

কিন্তু মিটারঘরটি নিজ উদ্যোগে ভাঙা সম্ভব না হওয়ায় চাঁন মিয়া নারায়ণগঞ্জ তিতাস গ্যাস কতৃর্ পক্ষের কাছে একাধিক লিখিত আবেদন করেন পিট বাল্পটি সরিয়ে দিতে। কিন্তু তিতাস কর্তৃপক্ষ সরিয়ে নেওয়ার কোন উদ্যোগ নেয়নি। এদিকে গত কয়েক দিন আগে পানি চলাচলের জন্য সেনাবাহিনী বাইপাস ড্রেন নির্মাণ করতে গিয়ে বেকুর আঘাতে এলাকার গ্যাস সরবরাহ লাইন ক্ষতিগ্রস্থ হয়। এতে এলাকার আবাসিক গ্যাস সরবরাহ বন্ধ হয়ে পড়ে। পাশাপাশি হীরাঝিল এলাকার চারটি চুনা কারখানাও বন্ধ হয়ে যায় গ্যাস সরবরাহ না থাকায়।

জানতে চাইলে ক্ষোভ প্রকাশ করে চাঁন মিয়া বলেন, সিটি করপোরেশন ও সেনাবাহিনী আমাকে মিটারঘর ভেঙ্গে পিট বাল্প সরানোর নির্দেশ দেওয়ার পর থেকেই আমি তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাছে ১২ টি লিখিত আবেদন করেছি। কিন্তু তিতাস কর্তৃপক্ষ তা আমলে না নিয়ে সময় ক্ষপন করে। ডিএনডির পানি চলাচলের জন্য বাইপাস ড্রেন নির্মাণ করতে গিয়ে গ্যাস লাইন ক্ষতিগ্রস্থ হওয়ার পর পরই তিতাস কর্তৃপক্ষকে অবগত করে আমার পিট বাল্পটি সরিয়ে দেওয়ার জন্য বলি। কিন্তু তিতাস কর্তৃপক্ষ তা না সরিয়ে আমাকে জানায় ব্রিজের নির্মাণ কাজ শেষ হওয়ার পর সরিয়ে দিবে।

কবে ব্রিজের নির্মাণ কাজ শেষ হবে তা ঠিক নেই এতদিন পর্যন্ত এলাকার আবাসিক ও বাণিজ্যিক গ্রাহকরা গ্যাস ছাড়া চলবে কিভাবে প্রশ্ন করা হলে তিতাস কর্তৃপক্ষ কোন সঠিক জবাব দিচ্ছেন না বলে ক্ষোভ প্রকাশ করেন চাঁন মিয়াসহ একাধিক গ্রাহক। এবিষয়ে জানাতে নারায়ণগঞ্জ তিতাস গাসের উপমহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) প্রকৌশলী মো: মফিজুল ইসলামের মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করলেও যোগাযোগা করা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here