ময়মনসিংহে অবৈধ ইট ভাটার মালিকের প্রতারণার শিকার রিয়েল ফাইবার এর স্বত্বাধিকারী আবু নোমান

0
ময়মনসিংহে অবৈধ ইট ভাটার মালিকের প্রতারণার শিকার রিয়েল ফাইবার এর স্বত্বাধিকারী আবু নোমান

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম ময়মনসিংহ জেলা প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে অবৈধ ইট ভাটার মালিক আ: রশিদ এর প্রতারণার শিকার রিয়েল ফাইবার গ্লাস ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী আলহাজ্ব আবু নোমান সম্প্রতি আমাদের প্রতিনিধির পাঠানো তথ্য ও ভিডিও চিত্রে এমনই এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

জানা যায়, ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ২নং বৈলর ইউনিয়ন এর ‘দুলাল বাড়ী’ গ্রামের মৃত মোফাখখারুল ইসলাম এর সাড়ে ছয় শতক ভূমি ইট বানানোর পট, রাস্তা বা অন্যান্য কাজের জন্য কিছু শর্ত সাপেক্ষে ময়মনসিংহ সদর উপজেলার ভাটি বাড়েরা গ্রামের আ: রশিদ (ইট ভাটার মালিক) একটি অনিবন্ধিত চুক্তি পত্র করে। যাতে মোফাখখারুল ইসলামের পরিবর্তে মো আশিকুর রহমান এর স্বাক্ষর পরিলক্ষিত হয়। চুক্তিপত্রটি জুলাই/২০১৮ হতে জুলাই/২০২৮ইং সাল পর্যন্ত ১০ বছর মেয়াদে করলেও এ ধরনের অনিবন্ধিত চুক্তি সাধারণত ২/৩ বছর মেয়াদে হয়ে থাকে।

চুক্তিপত্রের শর্তানুযায়ী ভূমি দাতা ভাড়াটিয়াকে ভাড়া গ্রহণের রশিদ প্রদানের কথা উল্লেখ থাকলেও কোন রশিদ প্রদান করেনি। আ: রশিদ জমি বিক্রেতা আতিকুল ইসলাম জুয়েল ও আশিকুর রহমান বাবুকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। আর উক্ত ৮ শতাংশ ভূমি খাস বা সরকারি রাস্তা এটি কিছু টাকা নিয়ে আ: রশিদ লিখে নিতে চাইলে, তারা তাদের পৈত্রিক ভূমির সঠিক মূল্য না পাওয়ার আশংকা করে। তারা উপায়ন্তর না দেখে তাদের পারিবারিক প্রয়োজনে তারা রিয়েল ফাইবার গ্লাস ইন্ডাস্ট্রিজ এর স্বত্বাধিকারী আলহাজ্ব আবু নোমান সাহেবের নিকট বিক্রি করে। যার দলিল নং ৯৮৮৭, তারিখ: ২৬/১২/২০২১ইং। এদিকে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে আবু নোমান সাহেবের বিরুদ্ধে রাস্তা বন্ধের অভিযোগ করে।

এমন মানহানিকর মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর সংবাদ প্রকাশ করায় উনার পক্ষে এলাকাবাসী জোর প্রতিবাদ জানায়। ইট ভাটার উল্লেখ না করে পিছনের মাছের খামারের কথা উল্লেখ করে, রাস্তা বন্ধের অভিযোগ করে। যা আদৌও সত্য নয়। প্রকৃতপক্ষে ভূমির ক্রেতা রিয়েল ফাইবার গ্লাস ইন্ডাস্ট্রিজ এর স্বত্বাধিকারী ময়মনসিংহ জেলার বিগত ৩ বছরের সর্বোচ্চ করদাতা আলহাজ্ব আবু নোমান সাহেবের ক্রয়কৃত ভূমিতে গেইট নির্মাণ করে। তাঁর ফাইবার গ্লাস ইন্ডাস্ট্রিজের পূর্বদিকে দেড় একর ভূমি রয়েছে, জমিতে ও গোডাউনে যাতায়াতের জন্য ব্যক্তিগত রাস্তা নির্মাণ করে নিরাপত্তার জন্য গেইট করেন।

এখানে উল্লেখ যে, আবু নোমান সাহেব ব্যক্তিগত উদ্যোগে এলাকায় রাস্তা, মসজিদ-মাদরাসা সহ বিভিন্ন উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত। সর্বোপরি তিনি এলাকায় একজন দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত। অপরদিকে আবু নোমান সাহেব জানমালের নিরাপত্তা চেয়ে ত্রিশাল থানায় আ: রশিদ এর নামে সাধারণ ডায়েরি করেন। যার জি ডি নং- ৮৯৩, তারিখ: ১৯/১০/২০২২ইং। এব্যাপারে ইট ভাটা বন্ধের বিষয়ে ও আবু নোমান সাহেবের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট সংবাদ প্রচারে ক্ষোভ প্রকাশ এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করে বক্তব্য রাখেন স্থানীয় ওয়ার্ড মেম্বার মো: রুবেন কাজী, সংশ্লিষ্ট ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান পুত্র সারোয়ার আলম, এলাকাবাসী মাসুম শেখ, ভুক্তভোগী ডা: আমিরুল ইসলাম, চুরখাই বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান টিটু, জাহেরা খাতুন, জমিবিক্রেতা মো. আশিকুর রহমান প্রমুখ।

প্রকাশ থাকে যে, আতিকুল ইসলাম জুয়েল তার ছোট ভাই আশিকুর রহমান বাবু এর বক্তব্যের সাথে একমত পোষণ করেন। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক মো. মাসুদ আলম ভূঞা, লেখক-সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ। এলাকাবাসী উক্ত অবৈধ ইট ভাটার বন্ধের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কাজির শিমলা নজরুল উচ্চ বিদ্যালয়ের ২ জন সহকারী শিক্ষক ভয়ে ক্যামেরার সামনে না আসলেও ইট ভাটার প্রতি ক্ষোভ প্রকাশ করেন এবং সিবিএমসিবি হাসপাতালের কর্তৃপক্ষ পরিচালক ও অধ্যক্ষ ক্যামেরার সামনে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে বলেন, পরিবেশ অধিদপ্তরে এবং পরিবেশ মন্ত্রণালয়ে আমাদের লিখিত অভিযোগ দেয়া আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here