মতলব উত্তরে আলী আহম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

0
মতলব উত্তরে আলী আহম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর) প্রতিনিধিঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে মিলাদ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (৩১ অক্টোবর) সোমবার ক্যাম্পাসে আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ এটিএম ফেরদাউস আহমেদ এর সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদারের সঞ্চালনায় প্রধান অতিথির অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, দুই বারের সাবেক সফল মন্ত্রী আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। এসময় প্রধান অথিতি বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যত, তোমরাই আগামিতে দেশ ও জনগনের সেবা করবে, দেশ পরিচালনা করবে।

তাই সততা ও নিষ্ঠার সঙ্গে জীবনাদর্শ গড়ে তুলতে হবে। ভালোভাবে পড়াশোনা করে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আজ এখান থেকে বিদায় নিচ্ছো মানে আরো উপরে উঠার জন্য। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম আরও বলেছেন, জ্ঞান চর্চার মাধ্যমে লব্ধ জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে নিজ নিজ ক্ষেত্রে টিকে থাকতে হবে। তিনি বলেন, জীবনযুদ্ধে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার কোনো বিকল্প নেই।

নারী শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সফলতা উল্লেখ করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল পেতে হলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। সাবেক মন্ত্রী বলেন, এক্ষেত্রে শিক্ষার্থীদের মূল কাজই হলো শিক্ষা গ্রহণ করে নিজেকে যোগ্য করে গড়ে তোলা এবং কর্মজীবনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করা।

দলমত নির্বিশেষে দেশের জন্য কাজ করে সকলের অর্থনৈতিক স্বাধীনতা নিশ্চিত করতে পারলেই শহীদদের ত্যাগ সফল হবে। বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে মায়া চৌধুরী বলেন- ‘শিক্ষার্থীদের এ বিদায় শিক্ষা জীবনের ধারাবাহিকতার একটি অংশ, প্রকৃতপক্ষে শিক্ষার্থীদের কখনো বিদায় হয় না। তোমরা সবসময় তোমাদের এ প্রিয় প্রাঙ্গণে আসবে এটাই প্রত্যাশা। এই বিদ্যানিকেতনের অভিজ্ঞতা ও ঐতিহ্য যেন হয় তোমাদের ভবিষ্যৎ গড়ে তোলার প্রেরণা। তোমাদের সততা, অধ্যবসায় ও কর্তব্যনিষ্ঠা, সংযত আচরণ, বিনম্্র মনোবৃত্তি, সুনির্দিষ্ট লক্ষ্যাভিসার এবং গভীর পাঠানুরাগ তোমাদের দান করুক মহত্তর চারিত্রিক সম্পদ।তোমাদের যাত্রাপথ নতুন নতুন সাফল্যে ভরে উঠুক, জীবন হোক সুন্দর ও সার্থক। ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে তোমাদের অগ্রণী ভূমিকা থাকবে এবং তোমরাই হবে সুখী-সমৃদ্ধ-উন্নত বাংলাদেশের কাণ্ডারি।

তোমাদের নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন,আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি সিনিয়র প্রভাষক মোঃ তোফায়েল আহম্মেদ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মনসুর আহম্মেদ,এখলাছপুর উচ্চ দ্যিালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান,মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও সাবেক জেলা পুরষদের সদস্য মিনহাজ উদ্দিন খান, গর্ভনিং বডির অভিভাবক সদস্য মোঃ বাদশা মিয়া, বিদায়ী শিক্ষার্থী সাদিয়া আক্তার, মুন্নি আক্তারসহ বিদায়ী শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নিজেদের অভিজ্ঞতা ও স্মৃতিচারণমূলক বক্তব্য তুলে ধরেন। অতঃপর শ্রেণি-শিক্ষকগণ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আ’লীগ নেতা হাবিবুর রহমান হাফিজল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংগারচর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী,

কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা,এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, বিশিষ্ট সমাজ সেবক বোরহান উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের প্রভাষক জেসমিন আক্তার,মোঃ এনামুল হক,মোঃ নাসির উদ্দিন,মঞ্জুর আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কামরুল হাসান মামুন,উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদের প্রধান,

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন,পফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোঃ মোতালেব সরকার, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি হারুন অর রশিদ,মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিন চৌধুরী,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, ছাত্রলীগ নেতা মেহেদী মাসুদ,জেলা ছাত্ররীগের সদস্য সদরুল আমিন,কলেজ শিক্ষার্থী সোহেল আহমেদ, মঞ্জুর আহমেদসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here