খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে মানুষের ঢল

0
খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে মানুষের ঢল

প্রেসনিউজ২৪ডটকমঃ পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশ শুরু হবে আজ শনিবার দুপুর ২টায়। খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে বিভাগীয় সমাবেশ করবে দলটি। এ উপলক্ষে সব আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শনিবার সকাল থেকে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলে দলে নেতা-কর্মীদের সমাবেশস্থলে আসতে দেখা গেছে। তাদের হাতে রয়েছে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড।

কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর ও মেহেরপুর থেকে নেতাকর্মীরা ট্রেনে খুলনায় আসেন। আর নড়াইল, সাতক্ষীরা, কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা এলাকার নেতা-কর্মীরা ট্রলার, ইজিবাইকসহ নানা কৌশলে খুলনায় প্রবেশ করেন। খুলনায় বিএনপির এই সমাবেশ ঘিরে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসনও। সমাবেশ ঘিরে গতকাল থেকে এক রকমের অবরুদ্ধ দশায় রয়েছে খুলনা। প্রথমে বাস বন্ধ হয়েছে, তারপর হঠাৎ বন্ধ হয়েছে লঞ্চ ও ট্রলার চলাচল।

ফলে খুলনায় আসতে বিএনপির নেতাকর্মীদের বিকল্প চিন্তা করতে হয়, নিতে হয় নানা কৌশল। বালুভর্তি ট্রলার, ইজিবাইক, নৌকা, সিএনজি, হাঁটা পথে, মোটরসাইকেলসহ বিভিন্নভাবে খুলনা শহরে আসছেন নেতাকর্মীরা।  প্রশাসনের অনুমতির পর শুক্রবার রাত থেকে খুলনা নগরীর ফেরিঘাট এলাকার সোনালী ব্যাংক চত্বরে সমাবেশের মঞ্চ করা শুরু হয়। সেখানে রাতেই নেতাকর্মীরা আসতে থাকেন। অনেকে মিছিলসহ শহরের রাস্তাঘাটে অবস্থান নেন।

মাঝে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঞ্চ পরিদর্শনে আসার পর নেতাকর্মীদের উদ্দেশে হ্যান্ডমাইকে বক্তব্য রাখেন। সমাবেশ কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা থেকে ইতোমধ্যে দলটির হাজারো নেতাকর্মী খুলনায় এসেছেন। রাতে দলীয় কার্যালয়ে বালিশ-কাঁথা নিয়ে অবস্থান নেন হাজারো কর্মী-সমর্থক। তাদের বিভিন্ন স্লোগানে মুখর হয়ে হয় দলীয় কার্যালয়। খুলনা খানজাহান আলী থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য রবিউল ইসলাম বলেন, সরকারের দীর্ঘদিনের জুলুম-নির্যাতনে প্রতিবাদে যুব সমাজসহ সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, সরকারি দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে শুক্রবার থেকে খুলনায় মহড়া দিচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের গ্রেফতার করছে। সব ধরণের পরিবহন বন্ধ করে নিজেরাই হরতাল ডেকেছে তবুও মানুষের ঢল নেমেছে। এদিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের অভিযোগ তুলে এর প্রতিবাদে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন গতকাল। শুক্রবার বিকেলে নগরীর শিববাড়ি মোড়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন নেতা-কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here