না’গঞ্জ জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ- কমিটির স্বেচ্ছাচারিতায় ক্ষুব্দ দাবাড়–রা

0
না’গঞ্জ জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ- কমিটির স্বেচ্ছাচারিতায় ক্ষুব্দ দাবাড়–রা

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতাও অনিয়মের অভিযোগ উঠেছে। দায়িত্ব পালণের নাম করে কথিত এই কমিটি প্রতিনিয়তই দায়সারা আয়োজন করে যাচ্ছে। প্রতিবছর জাতীয় চ্যাম্পিয়নশীপের জন্য জেলার সর্বস্তরের খেলোয়ারদের অংশগ্রহণে জেলা পর্যায়ে বাছাই টুর্ণামেন্ট করার কথা থাকলেও এবার তারা খেলোয়ারদের কোন প্রকার অবগত না করেই মনগড়াভাবে টুর্ণামেন্টের দায়সারা আয়োজন করে।

তাদের দায়সারা আয়োজনের কারণে এ বছর জেলার অধিকাংশ খেলোয়ারই টুর্ণামেন্টে অংশগ্রহণ করতে পারেনি। বছরে একটিমাত্র টুর্ণামেন্ট জেলা চ্যাম্পিয়নশীপ তাতেও খেলোয়াররা অংশগ্রহণ করতে না পারায় খেলোয়ারদের মাঝে চাপাক্ষোভ বিরাজ করছে। তারা বিষয়টি বিবেচনার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ বাংলাদেশ দাবা ফেডারেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশু হস্তক্ষেপের দাবি জানিয়েছে। নাম প্রকাশে অনাগ্রহী জনৈক আন্তজার্তিক রেটেড খেলোয়ার জানান, বছরে একটা টুর্ণামেন্ট হয় অথচ তাতেও যদি আমরা খেলার সুযোগ না পাই তাহলে এরচেয়ে লজ্জার বিষয় আর কিছুই হতে পারেনা।

জেলা ক্রীড়া সংস্থায় যারা দাবা উপ-কমিটিতে আছেন তারা সম্পূর্ণরূপে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। কারণ,নামেমাত্র আয়োজন করার জন্য তাদেরকে উপ-কমিটিতে রাখা হয়নি। নিজেদের ইচ্ছেমতো পছন্দমতো লোকদেরকে খেলার সুযোগ করে দিবেন আর বাকীরা সুযোগ পাবেনা এটা কোন কমিটির দায়িত্ব হতে পারেনা আমরা এই উপ-কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। দাবাড়–দের স্বার্থ সংরক্ষণে যারা কাজ না করতে পারবে দাবা উপ-কমিটিতে থাকার অধিকার তাদের নেই।

এ ব্যাপারে দাবা উপ-কমিটির সদস্য সচিব মোস্তফা কায়সার জানান,বাংলাদেশ দাবা ফেডারেশন থেকে আমাদেরকে চিঠি দিয়েছে দেরি করে সেই চিঠির প্রেক্ষিতে আমরা লোকাল পত্রিকায় বাছাইয়ের ব্যাপারে প্রেস রিলিজ দিয়েছি ওই নিউজ খেলোয়াররা না দেখলে আমাদের কিছুই করার নেই,সবার বাড়ি বাড়ি গিয়েতো আর দাওয়াত দেয়া সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here