সয়াবিন তেল লিটারে ১৪ টাকা কমিয়ে ১৭৮ টাকা নির্ধারণ

0
সয়াবিন তেল লিটারে ১৪ টাকা কমিয়ে ১৭৮ টাকা নির্ধারণ

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোজ্য সয়াবিন তেল লিটারে ১৪ টাকা কমিয়েছে ১৭৮ টাকা নির্ধারণ করেছে সরকার, যা এত দিন ছিল ১৯২ টাকা। আগামীকাল (৪ অক্টোবর) থেকে নতুন দর কার্যকর হবে।সোমবার (৩ অক্টোবর) বিকেলে বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যারার্স অ্যাসোসিয়েশন এ সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

সংগঠনটি জানায়, নতুন দাম অনুযায়ী প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম হবে ১৭৮ টাকা। আর পাঁচ লিটারের এক বোতল তেল কিনতে গুনতে হবে ৮৮০ টাকা। এর আগে সোমবার ভোজ্যতেল ব্যবসায়ীদের সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

সেখানে ডলারের মূল্যবৃদ্ধি ও এলসি খোলার জটিলতা নিয়ে আলোচনার পাশাপাশি সয়াবিন তেলের দাম কমানোর বিষয়টিও আলোচিত হয়। এরপরই ঘোষণা আসে দাম কমানোর। এর আগে গত ২৩ আগস্ট বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে সাত টাকা বাড়িয়ে ১৯২ টাকা নির্ধারণ করে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতিম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

গত ১৭ জুলাই দেশে বোতলজাত সয়াবিন তেলের দাম কমানো হয়। তখন খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৬৬ টাকা, বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৮৫ টাকা এবং পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯১০ টাকা নির্ধারণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here