এই সরকারের উপর জনগণের আস্থা নেই : জি এম কাদের

0
এই সরকারের উপর জনগণের আস্থা নেই : জি এম কাদের

প্রেসনিউজ২৪ডটকমঃ জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, যে সরকারের উপর জনগণের আস্থা নাই, তাদের সাথে আমরাও নাই। নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। ইভিএম দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সোমবার (৩ অক্টোবর) দুপুর ১২টা নাগাদ সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর যাওয়ার পথে সিএসডি মোড়ে সংক্ষিপ্ত পথসভায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সরকার জনগণের সাথে প্রতারণা করেছে।

একের পর এক জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। ফলে জনগণ চরম দূরাবস্থায় নিপতিত হয়েছে। দেশের মানুষ আজ তাদের ওপর অত্যন্ত বিতৃষ্ণ। আমরা সব সময় জনগণের পক্ষে বিধায় আওয়ামী লীগের সাথে আমাদের আর কোন জোট নেই।তিনি বলেন, নির্বাচন কমিশন সাংবিধানিকভাবে স্বাধীন ও স্বতন্ত্র প্রতিষ্ঠান হলেও বর্তমান সিইসিসহ সকল কমিশনারই নিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। বরং তারা সকল রাজনৈতিক দল ও সুশীল দেশপ্রেমিক ব্যক্তি ও সংস্থার পরামর্শ উপেক্ষা করে ইভিএম নিয়ে ব্যস্ত।

বস্তুত তারা সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছেন। এই কমিশনের অধীনে নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হওয়ার সম্ভাবনা নাই।তিনি আরও বলেন, ইভিএমে সঠিক নির্বাচন হয়না, এতে ডিজিটাল কারচুপির আশঙ্কায় বেশি। অনেক উন্নত দেশও ইভিএম বর্জন করে ব্যালটের মাধ্যমে নির্বাচন করছে। জনগণ একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রকৃত দেশপ্রেমিকের মাধ্যমে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা করতে চায়। সুতরাং জনগণের ম্যান্ডেট বাস্তবায়নে আমরাও ইভিএম নয়, ব্যালটে নির্বাচন চাই। এর আগে তিনি আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছালে শত শত নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় সফরসঙ্গী ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান ও নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, চেয়ারম্যানের উপদেষ্টা ড. মেহেজেবুন্নেসা রহমান টুম্পা, কেন্দ্রীয় কমিটির সদস্য আদনান রহমান।বিমানবন্দরে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজুর রহমান বাবলা, রংপুর মহানগর জাপা’র সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিব খান, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক যুগ্ম সম্পাদক ফয়সাল দিদার দিপু, নীলফামারী জেলা আহ্বায়ক এন কে আলম চৌধুরী, সদস্য সচিব সাজ্জাদ পারভেজ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here