মতলব উত্তরে জমির জন্য পুত্রের হাতে জীবন গেলো পিতারঃ পুত্রবধু আটক

0
মতলব উত্তরে জমির জন্য পুত্রের হাতে জীবন গেলো পিতারঃ পুত্রবধু আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক: জমির জন্য পুত্রের হাতে জীবন গেলো পিতার। জমি লিখে না দেয়ায় পুত্রের ছুরিকাঘাতে পিতা আঃ সোবহান প্রধানের(৫৫) মৃত্যু হয়েছে। ১৬ অক্টোবর (বুধবার) বেলা ১২টা ৪০মিনিটে মতলব উত্তর উপজেলার উত্তর লুধুয়া(আমতলা) গ্রামের প্রধানীয়া বাড়ীতে ঘটনাটি ঘটেছে।

পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিহতের পুত্রবধু নোমান প্রধানের স্ত্রী মীম আক্তারকে আটক করেছে। এলাকাবাসী ও পরিবারের স্বজনরা জানায়, লুধুয়া গ্রামের আঃ সোবহান প্রধানের ছেলে সৌদি প্রবাসী নোমান (২৮) বাপের জায়গা জমি নিজের নামে লিখে নিতে চায়। এতে আঃ সোবহান প্রধান রাজি না হওয়ায় দু’জনের মধ্যে তর্কবিতর্ক থেকে হাতাহাতি হয়। এতে এক পর্যায়ে নোমান ক্ষিপ্ত হয়ে পিতা আঃ সোবহান প্রধানের বুকে ছুরি দিয়ে আঘাত করলে রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয় লোকজন তাকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

কর্তব্যরত চিকিৎসক মোঃ মোশারফ হোসেন জানান, হাসাপতালে আনার পূব্যেই তার মৃত্যু হয়েছে। ঘটনার সাথে সাথেই নোমান পালিয়ে গেছে। অন্য ছেলেরা লাশ হাসপাতালে রেখেই পালিয়ে যায়। পারিবারিক সূত্রে জানাগেছে, ৪বছর পূর্বে আঃ সোবহান প্রধানের স্ত্রী শিরিন বেগম মারা যায়। মায়ের মৃত্যুর পর থেকেই তিন ছেলে জামান (৩৫), নোমান (২৮), জাহিদ (২২) বাপের সম্পত্তি লিখে নেওয়ার জন্য নানানভাবে চেষ্টা চালায়। খোকন প্রধান এতে সায় দেয়নি।

ছেলেরা কেউই বাবার কোন খোঁজ খবর নেয়নি ও ভরন পোষন দিতো না। সম্প্রতি মেঝ ছেলে নোমান সৌদি আরব থেকে দেশে ফিরে বিয়ে করেন। এরপর থেকেই বাবার সম্পত্তি লিখে নেওয়ার জন্য সে বেপরোয়া হয়ে ওঠে। বুধবার সম্পত্তি লিখে নেওয়ার জন্য পিতা আঃ সোবহান প্রধানকে ছুরিকাঘাতে হত্যা করে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশ লাশ ময়না তদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করেন। ঘটনার পর থেকে ঘাতক নোমান প্রধান পলাতক রয়েছে। পুলিশ জিগ্যাসাবাদের জন্য নোমান প্রধানের স্ত্রী মীম আক্তারকে আটক করেন। নিহতের ভাই আবদুল হক জানান, বাবা সম্পত্তি লিখে না দেওয়ার করনে নোমান প্রধান ছুরি দিয়ে আমার ভাইকে আঘাত করে হত্যা করেছে। আমি ভাইয়ের খুনির উপযুক্ত বিচার চাই।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মো.খায়রুল কবির, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রবিউল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।এ বিষয়ে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রবিউল হক বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করি। লাশের সুরুতহাল করে ময়না তদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে।

একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে। ঘাতক নোমানকে আটকের জন্য চেষ্টা চলছে। এদিবক আঃ সোবহান প্রধানের মৃত্যুতে এলাকায় নিরবতা বিরাজ করছে। স্বজনদের মাঝে চলছে শোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here