বন্দরে আন্তর্জাতিক শিক্ষক দিবস পালিত

0
বন্দরে আন্তর্জাতিক শিক্ষক দিবস পালিত

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: ৪ অক্টোবর রোজ শুক্রবার বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ বন্দর উপজেলাধীন কুশিয়ারা টেকনিক্যাল ইনস্টিটিউটে ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে আন্তর্জাতিক শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক মো: মোমেন ইসলামের সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে পাঠ করেন হিলফুল ফুযুল শান্তি সংঘের সভাপতি মাহাতাব হোসেন.অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা নারায়ণগঞ্জ জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সেলিনা সুলতানা শিউলী. বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সম্পাদক কাজী নাজিম উদ্দিন সুমন. এম এইচ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো: মাজহারুল ইসলাম. নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি মো: বাবুল দেওয়ান. দৈনিক বিজয় পত্রিকার সহ-সম্পাদক মাইনুদ্দিন দেওয়ান. বন্দর থানা কমিটির সাধারণ সম্পাদক মুক্তা. ফতুল্লা থানা কমিটির প্রচার সম্পাদক মো: শাহাদাত এ সময় আরো উপস্থিত ছিলেন আদমজীনগর সৃষ্টি সাহিত্য পরিষদের সভাপতি কাজী নাজিমউদ্দিন সুমন,নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশন এর সভাপতি কবি ইকবাল হোসেন রোমেছ.কবি এম আর সেলিম, কবি ও নাট্যকার এবং সাংবাদিক মিতু মোর্শেদ. বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ আলমগীর. মোঃ লিটন সহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাব্বির আহমেদ সেন্টু বলেন শিক্ষক সমাজের আলোর পথিক তাদেরকে সম্মান দিয়ে কথা বলতে হবে বর্তমান সমাজে আমরা দেখতে পাচ্ছি শিক্ষকদেরকে লাঞ্চনা করা হচ্ছে তাদেরকে অপমান করে কথা এবং তাদের গায়ে হাত তোলা এগুলো মেনে নিতে খুবই কষ্ট এবং লজ্জার বিষয় বাবা-মার পর আমরা শিক্ষকদেরকে স্থান দিয়ে থাকি সবসময় শিক্ষক একজন অভিভাবক হিসেবে আমাদেরকে মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব নিয়ে থাকেন। আসুন আমরা আমাদের নতুন প্রজন্মকে এমন ভাবেই মানুষ করি তাদেরকে বোঝাই শিক্ষক পেশায় যারা জড়িত তারা আমাদের অভিভাবক আমাদের পিতার সমতুল্য তাদেরকে সম্মান দিয়ে কথা বলতে হবে তাদের সাথে আচার আচরণে যেন কোন রকমের কষ্ট যেন না পায় সেদিকেও আমাদেরকে নজর রাখতে হবে।

শিক্ষকরা আমাদেরকে শিক্ষা দিবে কিভাবে আমরা মানুষ হয়ে এই সমাজের বিভিন্ন সেক্টরে আমরা কাজ করতে পারি এক ধরনের অসাধু যারা এই সমাজে আলোকে পছন্দ করে না অন্ধকার নিয়ে থাকতে চায় তাদের কাছ থেকে আমাদেরকে দূরে থাকতে হবে তারা চায় মাদকের বিস্তার ভূমিদস্য খুনাখুনি রাহাজারি এগুলোতে তারা ব্যস্ত সময় কাটাচ্ছে নিজেরা কখনো মানুষ হয়নি তাদের সন্তানদেরকেও মানুষ হতে দিচ্ছে না অন্যায়কে মেনে নিয়ে প্রতিনিয়ত অন্যায় করে যাচ্ছে কখনো সত্যের পথে কথা বলে মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ন করা শিখেনি এজন্য তারা চায় এই সমাজের প্রতিটি সন্তান যেন আলো থেকে দূরে থাকে তাই আমরা যারা শিক্ষক কবি লেখক যারা এখানে উপস্থিত হয়েছি আমাদের দায়িত্ব আরো বেড়ে গেল আমরা প্রতিটি সেক্টরে আমাদের সন্তানদেরকে এমন ভাবে মানুষ করতে হবে যেন মানুষ হয়ে তারা যেন তৈরি হয় এদিকে নজর এবং সুদৃষ্টি দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here