ভারতে যাওয়ার সময় মহেশপুর সীমান্তে দু’ দিনে ৬ রোহিঙ্গাসহ ২৭ জন আটক

0
ভারতে যাওয়ার সময় মহেশপুর সীমান্তে দু’ দিনে ৬ রোহিঙ্গাসহ ২৭ জন আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ জিয়াউর রহমান জিয়া মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতাঃ  দালালের মাধ্যমে চোরাই পথে ভারতে যাওয়ার সময় ঝিনাইদহর মহেশপুরের বিভিন্ন সীমান্তে গত দু’ দিনে ৬ রোহিঙ্গাসহ ২৭ জনকে আটক করেছে বিজিবি’র সদস্যরা। এ সময় ২টি মাইক্রোবাসসহ দু’ চালককেও আটক করা হয়েছে।

বিজিবি ও এলাকাবাসী সুত্রে জানাগেছে, শুক্রবার রাতে মহেশপুর উপজেলার সামন্তা,বাঘাডাঙ্গা ও খোশালপুর সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে যাওয়ার সময় ৩ রোহিঙ্গা নারীসহ ১৭ জনকে আটক করা হয়। পরে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে মহেশপুর ৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল শাহ মো. আজিজুস শহীদ বিষয়টি নিশ্চত করেন। তিনি বলেন মহেশপুর সীমান্ত দিয়ে কিছু ব্যক্তি ভারতে যাওয়ার চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকায় টহল জোরদার করা হয়।

এ সময় ওই ৩টি সীমান্ত এলাকা থেকে ৩ জন রোহিঙ্গা নারী ও ২ জন দালালের সহযোগী মাইক্রোবাস চালকসহ ১৭ জনকে আটক করা হয়েছে। আটক কৃতরা নাটোর,বাগেরহাট,খুলনা,নারায়গঞ্জ ও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা বলেও জানান তিনি। আপর দিকে শনিবার গভীর রাতে মহেশপুরের শ্রীনাথপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় ৩ রোহিঙ্গাসহ ১০ জনকে আটক করেছে বিজিবির সদস্যরা।

সীমান্ত এলাকায় দালাল সেন্টিগেটের মাধ্যমে মোটা অংকের টাকার বিনিময়ে শ্রীনাথপুর সীমান্ত দিয়ে শনিবার গভীর রাতে ভারতে যাওয়ার সময় সীমান্ত এলাকা থেকে ৩ জন রোহিঙ্গাসহ ১০ জন বিজিবি’র সদস্যরা তাদেরকে আটক করে। এসময় বিজিবি’র সদস্যরা ১টি মাইক্রোবাসও আটক করে। আটক কৃতরা কক্সবাজার জেলাসহ বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানাগেছে। এ ঘটনায় মহেশপুর থানায় পৃথক পৃথক মামলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here