না’গঞ্জে “জনেজন” নাট্য সম্প্রদায়ের উদ্যোগে প্রয়াত নাট্যজন বুলু স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
জনেজন নাট্য সম্প্রদায়ের উদ্যোগে প্রয়াত নাট্যজন বাহাউদ্দিন বুলু স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জের সদ্য প্রয়াত বিশিষ্ট নাট্যজন ও শিল্পকলা একাডেমি পদক প্রাপ্ত গুণীজন,
সংগঠক বাহাউদ্দিন বুলু স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।গত ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায জেলা শিল্পকলা একাডেমিতে প্রয়াত বাহাউদ্দিন বুলু কর্তৃক প্রতিষ্ঠিত জনেজন নাট্য সম্প্রদায়ের উদ্যোগে এই স্মরণে সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সদস্য সচিব নাট্য,সংবাদ ও মানবাধিকারকর্মী এম,আর,হায়দার রানার সঞ্চালনায়, জনেজন নাট্য সম্প্রদায়ের সভাপতি মহিউদ্দিন আহমদ খোকার সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য বাবু উত্তম কুমার সাহা, সাকসেস হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান মো: সোবাহান বেপারী, নাট্যালাপের দলপতি বিশিষ্ট নাট্যজন বিশ্বনাথ বিশু, নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের সভাপতি মো: দেলোয়ার হোসেন দেলু, সম্মিলিত নাট্য কর্মী জোট নারায়ণগঞ্জ এর সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কবীর প্রধান ও ঐকিক থিয়েটারের দলপতি আতিকুল ইসলাম মুন্না প্রমুখ।

আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বের স্মরণ সভায় সূচনা বক্তব্য রাখেন জনেজন নাট্য সম্প্রদায়ের প্রচার সম্পাদক সাংবাদিক ও নাট্যকর্মী মনিরুজ্জামান ভূঁইয়া কাজল । উপস্থিত অতিথিবৃন্দরা প্রয়াত বাহাউদ্দিন বুলুর বর্ণাঢ্য জীবন ও দীর্ঘদিনের কর্মকান্ড নিয়ে স্মৃতি চারণ করেন। এছাডাও মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি চারণ করেন সংশপ্তক নাট্য দলের দলপতি ও সভাপতি মোহাম্মদ সানাউল্লা হক, আলোর তরী পত্রিকা ও অন লাইন টি॥ি কর্ণধার বিশিষ্ট সাংবাদিক মোঃ মিকাইল ইসলাম রাজ, সৃষ্টি গ্রুপ থিয়েটারের সাধারণ সম্পাদক মোঃ মোক্তার হোসেন, নারায়ণণগঞ্জ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর অভিনয় বিভাগের প্রশিক্ষক আবু হানিফা মাছুম, শিল্পকলা পদপ্রাপ্ত গুণীজন হারুনুর রশিদ, সাংবাদিক আবুল কালাম আজাদ, বিশিষ্ট আবৃত্তিকার ও উদিচী কর্মী পিন্টু সাহা।

এসময় আরো উপস্থিত ছিলেন অংকুর থিয়েটারের দলপতি মোঃ ওবায়েদ উলাহ, মঞ্জরী থিয়েটারের দলপতি শেখ আলমাস আলী, সুচনা থিয়েটারের দলপতি মজনু, শ্বেত পায়রার সভাপতি ডাঃ আবুল বাশার, নবীন নাট্য গোষ্ঠীর দলপতি শাহ জালাল মন্ডল, সৃষ্টি গ্রুপ থিয়েটারের সহ-সাধারণ সম্পাদক মডেল হৃদয়, নাট্যকর্মী বশির খান, আমিনুল ইসলাম, মুরাদ হোসেন,নারায়ণগঞ্জ নাট্যাঙ্গন সম্পাদক মো: খবির আহমেদ, নাট্যকর্মী মোঃ মানিক, মোহাম্মদ হানিফ, শফিকুল ইসলাম মানিক, জাফর রহমান, এড.নয়নী, মিষ্টি চৌধুরী, ফারুক হুসাইন, জনেজন নাট্য সম্প্রদায়ের সহ সভাপতি সাবেক জাতীয় ফুটবলার মো: মোতালেব হোসেন, সহসাধারন সম্পাদক কেয়া রহমান, খোরশেদ আলম খোকন, অর্থ সম্পাদক সাজিম আহমেদ, নির্বাহী সদস্য মোঃ উজ্জল, নুসরাত, মরহুমের সহধর্মিনী মোসাম্মৎ শেলি বেগম সহ বিভিন্ন নাট্যদলের অসংখ্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

স্মরণ সভা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা আবু বক্কর সিদ্দিক। আগামী ২৭ সেপ্টেম্বর হতে ৬ দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাওয়া ৬ দিনব্যাপী নাট্য উৎসবটি কে প্রয়াত বাহাউদ্দিন বুলু স্মরণে উৎসর্গ করা হয়েছে মর্মে জানান অংশ গ্রহণকারী নাট্যদল সমূহের নেতারা। সে সাথে আগামী ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল পাঁচটায় জেলা শিল্পকলা একাডেমীর দ্বিতীয় তলার সেমিনার কক্ষে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের উদ্যোগে প্রয়াত বাহাউদ্দিন বুলু স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলে উপস্থিত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ জানান জোট নেতৃবৃন্দ।

উল্লেখ্য গত ৭ সেপ্টেম্বর গুণী ব্যক্তি বাহাউদ্দিন বুলু তার নিজ বাস ভবনে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। জীবদ্দশায় তিনি বেশ কিছু নাটকের বই প্রকাশ করে গেছেন। তার প্রতিষ্ঠিত নাট্যদল জনেজন নাট্য সম্প্রদায় চলতি বছরের ২১ ফ্রেব্রুয়ারীতে ৫০ বছর পূর্তি করে ৫১ বছরে পা রেখে আজো চলমান আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here